আইপিএলের বাকি অংশ ইংল্যান্ডে আয়োজনের পক্ষে পিটারসেন-

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

ভারতে করোনা মহামারীর ভয়াবহ প্রকোপে ইতিমধ্যেই স্থগিত করা হয়েছে আইপিএলে এবারের আসরের বাকি ম্যাচ। প্লে অফ সহ বাকি ৩২ ম্যাচ কোথায় আয়োজন করা হবে সে নিয়ে চিন্তা ভাবনায় রয়েছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। আরব আমিরাতে আয়োজনের চিন্তা করলেও মূলত ভারতের এমন পরিস্থিতিতে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ আরব আমিরাতে আয়োজনের জোরালো সম্ভাবনা রয়েছে।

আরব আমিরাতে বিশ্বকাপ আয়োজন করলে সেখানে আইপিএল আয়োজন সম্ভব হয়ে উঠবে না, কারণ আইপিএল আয়োজন করলে পরবর্তীতে বিশ্বকাপের সময় পিচ স্লো হবার সম্ভাবনা রয়েছে। তাই আইপিএল আয়োজন নিয়ে বেশ বিপাকেই আছে বিসিসিআই। এর মধ্যে সাবেক ইংলিশ ক্রিকেটার কেভিন পিটারসেন চান আইপিএল ইংল্যান্ডেই আয়োজন করা হোক।

সেপ্টেম্বরে ভারত-ইংল্যান্ডের সিরিজ শেষে আইপিএলের বাকি ম্যাচ আয়োজন করা যেতে পারে বলে জানান পিটারসেন। এদিকে ইংলিশ চার কাউন্টি ক্লাব জানিয়েছেন তারা আইপিএল আয়োজন করতে প্রস্তুত আছে৷ বিসিসিআই সবুজ সংকেত দিলেই প্রস্তুতি নেবেন তারা। এবার তাদের সমর্থনে বলেছেন ইংলিশ ক্রিকেটার কেভিন পিটারসেন।

পিটারসেন বলেন, ‘সংযুক্ত আরব আমিরাতে সেপ্টেম্বরে আইপিএল শেষ করার সম্ভাব্য গন্তব্য হিসাবে অনেককেই কথা বলতে দেখেছি। তবে আমি আসলে মনে করি যে আইপিএল যুক্তরাজ্যে চলে যাওয়া উচিত। ইংল্যান্ড বনাম ভারত টেস্ট সিরিজ শেষ হওয়ার পর সেপ্টেম্বরে একটি ফাঁকা সময় রয়েছে। সেরা ভারতীয় খেলোয়াড়রা সেখানে উপস্থিত থাকবেন এবং সেরা ইংলিশ খেলোয়াড়রাও থাকবেন।’

কাউন্টি দলগুলো ছাড়াও আইপিএল চলাকালীন একবার হলেও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের এই জাকজমকপূর্ণ আসরটি ইংল্যান্ডের আয়োজন করতে চেয়েছিলেন লন্ডনের মেয়র সাদিক খান। পিটারসেনও জানালেন, ইংল্যান্ডে আইপিএল আয়োজিত হলে মাঠে দর্শক প্রবেশের অনুমতির ক্ষেত্রে ভালো সুযোগ থাকবে।

তিনি বলেন, ‘মধ্য-থেকে-শেষের দিকে সেপ্টেম্বর হলো যুক্তরাজ্যের সবচেয়ে সুন্দর সময়। তারা ম্যানচেস্টার, লিডস, বার্মিংহাম এবং লন্ডনের দুটি মাঠ ব্যবহার করতে পারে। সাদিক খান আইপিএলকে লন্ডনে আনতে চাওয়ার কথা বলেছিলেন এবং স্যারে তাতে একমত হয়েছিল।’তিনি আরো বলেন, ‘এখানে যে মাঠগুলি আছে সেগুলিতেভিড়ের অনুমতি দেয়ার একটি ভাল সম্ভাবনা রয়েছে এবংদুর্দান্ত পরিবেশ থাকবে।আইপিএল সংযুক্ত আরব আমিরাত হয়েছিল। এটি দক্ষিণ আফ্রিকাতেও হয়েছিল। আমি মনে করি ইংল্যান্ড এখন বাকি ম্যাচগুলো আয়োজনের উপযুক্ত জায়গা হবে।’

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »