আইপিএলের জন্য বিশ্বকাপ পেছানোয় হস্তক্ষেপ করবেনা বিসিসিআই!

নিউজ ডেস্ক »

ভারতের ক্রিকেট বোর্ড (বিসিসিআই) জানায় তারা আইপিএল আয়োজনের জন্য এবছরের টি-টুয়েন্টি বিশ্বকাপ পেছানোয় হস্তক্ষেপ করবেনা। তবে কোনো রকম সুযোগ থাকলে তারা অক্টোবর, নভেম্বরের দিকে আইপিএল আয়োজন করতে চায়।

এই বছরের আইপিএল এখন অব্দি শুরুর মুখ দেখেনি। গত ২৯ই মার্চ আইপিএল শুরু হওয়ার কথা ছিলো। কিন্তু করোনাভাইরাসের কারণে তা স্থগিত হয়ে যায়। পরে সিদ্ধান্ত আসে অনির্দিষ্টকালের জন্য স্থগিত আইপিএল। আর এই বছরের আইপিএল না হলে বিসিসিয়াইয়ের ক্ষতি প্রায় ৪ হাজার কোটি টাকার উপরে। আইপিএলের মত অনিশ্চিত আসন্ন অক্টোবরের টি-টুয়েন্টি বিশ্বকাপ।

গুঞ্জন উঠেছিলো বিসিসিয়াই আইসিসিকে হয়তো বিশ্বকাপ আয়োজনে বাধা দিতে পারে। সে ব্যাপারে বিসিসিআইয়ের কোষাধ্যক্ষ অরুণ সিংহ ধুমাল টেলিফোনে গণমাধ্যমকে বলেন, ‘বিসিসিআই কেন আইসিসিকে বলবে বিশ্বকাপ স্থগিত করার জন্য?’

তিনি আরো বলেন,’আমরা এটা নিয়ে মিটিং করবো৷ আইসিসির যে সিদ্ধান্ত ভালো মনে হয় তারা সেটাই নিবে।’

‘অস্ট্রেলিয়ান সরকার যদি এই টুর্নামেন্টটি অনুষ্ঠিত হওয়ার ঘোষণা দেয় এবং ক্রিকেট অস্ট্রেলিয়ারা আত্মবিশ্বাসী যে তারা এটি পরিচালনা করতে পারে, তবেই সেটা তাদের সিদ্ধান্ত হবে। বিসিসিআই কোনও পরামর্শই দেবে না’ – সাথে যোগ করেন অরুণ।

তবে অস্ট্রেলিয়ান গণমাধ্যমে খবর উঠেছে ক্রিকেটের প্রভাবশালী বোর্ড বিসিসিয়াই আইপিএলের উইন্ডো খুলতে বিশ্বকাপ পিছিয়ে দেওয়ার জন্য চাপ দিতে পারে।

এই ব্যাপারে অরুণ বলেন, ‘আগামী সপ্তাহে আইসিসির বোর্ড মিটিংয়ে বিশ্বকাপ নিয়ে আলোচনা করা হবে। তবে বিসিসিয়াই কোনো চাপ দেবে না।’

বাংলাদেশ সময়ঃ ০৮:০০ পিএম

নিউজক্রিকেট/আরআর।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »