আইপিএলের গত আসরের আক্ষেপ ঘোচাতে চাই: জাহানারা

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

নারীদের আইপিএল খ্যাত উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জে দ্বিতীয়বারের মত খেলতে চলেছেন বাংলাদেশের পেস বোলার জাহানারা আলম। নারী আইপিএলে এবারের তৃতীয় আসরে জাহানারা খেলবেন তার গত বছরের দল ভেলোসিটির হয়ে।

গত বছর ফাইনালে উঠেছিল ভেলোসিটি। সেই ম্যাচে জাহানারা এমন একটি ডেলিভারি করেছিলেন যেটা আইপিএলের সেরা ডেলিভারির খ্যাতি অর্জন করেছিল। জাহানারার অগ্নিঝরা সেই বোলিংয়ের পরও অল্পের জন্য শিরোপা জিততে পারেনি তার দল। এবার সেই আক্ষেপ ঘোচাতে চান জাহানারা।

এ বিষয়ে জাহানারা বলেন, ‘‘খুবই খুশি যে আবারো ভেলোসিটির হয়ে খেলার সুযোগ পেয়েছি। গতবারের অভিজ্ঞতাটা কাজে লাগানোর চেষ্টা করব এবার। নিজের শতভাগ দিয়ে দলের জয়ে অবদান রাখতে চেষ্টা করব। আইপিএল একটা বড় প্ল্যাটফর্ম। আমার মনে হয় এখানে খেলার সৌভাগ্য সবার হয় না। আমি অনেক ভাগ্যবান এদিক থেকে। এ ধরনের প্ল্যাটফর্মে বিশ্বের অনেক সেরা খেলোয়াড়, বিশ্বজয়ীদের সাথে প্রতিদ্বন্দ্বিতা করা সুযোগ হয়। তাদের সাথে ড্রেসিংরুম ভাগাভাগি করার সুযোগ হয়। আমি আশা করি এই অভিজ্ঞতা ওখান থেকে অর্জন করে দেশে এসে আমার সতীর্থদের সাথে ভাগাভাগি করতে পারবো। আমার বিশ্বাস এই টুর্নামেন্ট খেলার পর আমার ক্যারিয়ারের কয়েক ধাপ এগিয়ে যাব।’’

এর আগে আইপিএলকে সামনে রেখে মিরপুরে কঠোর পরিশ্রম করেছেন জাহানারা। বোলিং কোচ মাহবুব আলি জ্যাকির কাছ থেকে নতুন নতুন সব কৌশল নিয়েছেন। নিজের সামর্থ্য দিয়ে এবার ভেলসিটিকে চ্যাম্পিয়ন করতে চান তিনি।

জাহানারা আরো বলেন,’‘একটা লক্ষ্য নিয়েই মাঠে নামি- নিজের সেরাটা দিয়ে ভালো খেলতে হবে এবং দলের জন্য অবদান রাখতে হবে। সুতরাং এবারো একই লক্ষ্য। গতবার আমরা চ্যাম্পিয়ন হওয়ার দ্বারপ্রান্তে গিয়েও হতে পারিনি। নিজেরও আফসোস রয়ে গেছে, ফাইনাল ম্যাচের ফাইনাল ওভারটা… এই ধরনের পরিস্থিতিতে আবার পড়লে নিজের সেরাটা দিয়ে দলের জয়ে অবদান রাখতে আপ্রাণ চেষ্টা করব।’’

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »