অবশেষে জয়ের মুখ দেখলো কলকাতা

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ আইপিএলে টানা চার ম্যাচ হারার পর অবশেষে জয়ের মুখ দেখেছে কলকাতা নাইট রাইডার্স। রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ঘরের মাঠ এম চিন্নাস্বামী স্টেডিয়ামে স্বাগতিকদের ২১ রানে হারিয়েছে শাহরুখ খানের দল। 

নাইটদের দেওয়া ২০১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ঝড়ো শুরু করেন কোহলি ও ফাফ ডু প্লেসি। কিন্তু উইকেটে বেশিক্ষণ থাকতে পারেননি ফাফ। ২ ছক্কা ও ১ চারে ৭ বলে ১৭ রান করে আউট হন তিনি। ৩ নম্বরে ব্যাট করতে নামা শাহবাজ আহমেদ বরাবরই মতই ব্যর্থ হয়েছেন। কলকাতার লেগ স্পিনার সুহাসের শিকারে পরিণত হন তিনি। কলকাতার স্পিনারদের সামনে এদিন সাদামাটা ছিলেন ম্যাক্সওয়েলও। এক বাউন্ডারি হাঁকিয়ে তাকেও ফিরতে হয়েছে সাজঘরে।

আরসিবির বিপক্ষে স্পিন দিয়েই লড়েছে কলকাতা। সুহাস ও বরুণ চক্রবর্তীর দারুণ বোলিংয়ে নিয়মিত উইকেট হারিয়েছেন কোহলিরা। এক কোহলি ছাড়া আর কোন আরসিবি ব্যাটারই উইকেটে থিতু হতে পারেননি। শেষের দিকে দ্রুত রান তোলার চেষ্টায় কোহলি, লমরর, কার্তিকরা ফিরে গেলে পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয় স্বাগতিকদের।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ইংলিশ ব্যাটার জেসন রয়ের ঝড়ো ব্যাটিংয়ে ভালো শুরু পায় কলকাতা। নারায়ণ জগরদেসানকে নিয়ে ৬৬ রানের ওপেনিং পার্টনারশিপ গড়েন রয়। নারায়ণ ফিরে গেলেও রয় ব্যাট চালিয়েছেন একই মেজাজে। মাত্র ২২ বলে ফিফটি পূর্ণ করা রয় ২৯ বলে ৫৬ রান করে আউট হলেও স্বস্তি ফিরেনি আরসিবি শিবিরে। কেকেআর কাপ্তান নীতিশ রানার ২১ বলে ৪৮, রিংকু সিংয়ের ১০ বলে ১৮ ও শেষের দিকে ডেভিড উইজার ৩ বলে অপরাজিত ১২ রানের ইনিংসের উপর ভর করে ২০০ রানের বড় পুঁজি পায় কলকাতা।

 

 

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »