অপ্রচলিত বোলিং অ্যাকশনের গোপন তথ্য প্রকাশ করলেন বুমরাহ

নিউজ ডেস্ক »

জাসপ্রিত বুমরাহ, ভারতীয় জাতীয় ক্রিকেট দলের এই ফাস্ট বোলারকে মানা হয় বর্তমান বিশ্ব ক্রিকেটের সকল ফরম্যাটের অন্যতম সেরা বোলার। ক্যারিয়ারের শুরুতেই তিনি সবার নজর কেড়েছেন ছোট রান-আপ এবং অন্যরকম এক বোলিং অ্যাকশনের দ্বারা। বেশ আকর্ষণীয় এই বোলিং অ্যাকশন ক্ষুদে ক্রিকেটার এবং ক্রিকেটপ্রেমীদের মাঝে বেশ সাড়া ফেলেছে। অনেকেই এই বোলিং অ্যাকশন নকল করে ভিডিও প্রকাশ করছেন বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

এবার বুমরাহ নিজেই তার এই অনন্য বোলিং অ্যাকশনের পিছনের গল্প জানালেন। ওয়েস্ট ইন্ডিজের সাবেক পেসার ও বর্তমান জনপ্রিয় ধারাভাষ্যকার ইয়ান বিশপ ও দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক শন পোলকের সাথে আইসিসির পডকাস্টে এক সাক্ষাৎকারে বুমরাহ তার বোলিং অ্যাকশনের গোপন তথ্য জানান।

বুমরাহ বলেন, ‘মূলত, আমি কখনো খুব বেশি প্রশিক্ষণ পাইনি। কোন পেশাদার কোচিং বা শিবিরও ছিলনা। এখন অবধি সব কিছুই স্ব-শিক্ষিত, সবকিছুই টিভি বা ভিডিও থেকে নেওয়া। এই অ্যাকশনের পিছনে সঠিক কোন কারণ নেই।’

‘সত্যি বলতে আমি কখনোই সেইসব লোকদের কথা শুনিনি যারা বলেছেন আমার এই অ্যাকশন পরিবর্তন করা দরকার। আমি যদি আত্মবিশ্বাস রাখতে পারি তবে আমি আমার শক্তিমত্তার উন্নতি ধরে রাখতে পারি।’ – আরো যোগ করেন বুমরাহ।

যদিও ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি মাইকেল হোল্ডিং সহ অনেক ক্রিকেট বিশেষজ্ঞ মনে করেন, বুমরাহ এই অপ্রচলিত বোলিং অ্যাকশন ইনজুরি প্রবণ হয়ে উঠতে পারে।

বাংলাদেশ সময়ঃ ১১:৩০ এএম

নিউজক্রিকেট/এমএস

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »