অধিনায়কত্ব ছাড়ছেন সাকিব!

দুর্জয় দাশ গুপ্ত »

বিশ্বকাপের বাকি মাত্র ৮ দিন। অথচ এখনো বিশ্বকাপের জন্য চূড়ান্ত দল ঘোষণা করতে পারেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। উল্টো একের পর এক ইস্যুতে রীতিমত উত্তাল হয়ে পড়েছে ক্রিকেট পাড়া। বিভিন্ন সূত্র বলছে বিশ্বকাপে অধিনায়ক হিসেবে দেখা যাবে না সাকিব আল হাসানকে।

মধ্যরাত থেকে শুরু হয়েছে নানা গুঞ্জন ও নাটকীয়তার। ছুটি কাটিয়ে দেশে ফিরেই সোজা বিসিবি বসের বাসভবনে গিয়েছেন হেড কোচ চান্ডিকা হাথুরুসিংহে। তার সাথে মিটিংয়ে যোগ দেন বর্তমান অধিনায়ক সাকিব আল হাসানও। জানা যায়, ঐ মিটিংয়েই বিশ্বকাপে অধিনায়কত্ব না করার ব্যাপারটা পরিষ্কারভাবে জানান সাকিব।

আজ দুপুরের খবর সাকিব বিশ্বকাপে অধিনায়কত্ব করবেন না কারণ তিনি চান না কোন হাফ ফিট ক্রিকেটার নিয়ে বিশ্বকাপে যেতে। দেশের অন্যতম জাতীয় একটি দৈনিককে নাম প্রকাশ না করার স্বত্বে এমনটা জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবির একজন পরিচালক। বিসিবির সে পরিচালক সংবাদমাধ্যমটিকে বলেন, ‘সাকিব অধিনায়ক থাকতে চায় না। কারণ অর্ধেক ফিট কোনো খেলোয়াড়কে নিয়ে সে বিশ্বকাপে যেতে চায় না।’

এদিকে বোর্ড প্রধান পাপন, হাথুরুসিংহে ও সাকিবের মধ্যরাতের আলাপ যে বিশ্বকাপের স্কোয়াড বাছাই করা নিয়েই ছিল তা অনুমেয়। খবরের সূত্র বলছে, মূলত দুটি ইস্যুতে সংশয় কাটাতে পারছে না টিম ম্যানেজমেন্ট। একমত হতে পারছে না বোর্ডের সাথে সংশ্লিষ্টরা। এর মধ্যে একটি হলো তামিম ইকবালের চোট আর অন্যটি মাহমুদউল্লাহ রিয়াদকে বিশ্বকাপ দলে নেয়া, না-নেয়া।

নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান সিরিজ দিয়েই চোট কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছিলেন তামিম। প্রথম ম্যাচে ব্যাট করার সুযোগ না পেলেও দ্বিতীয় ম্যাচে তার ব্যাট থেকে আসে ৪৪ রান। এরপরই পুনরায় ব্যথা অনুভব করলে ততৃীয় ওয়ানডে না খেলে বিশ্রামে যান তামিম।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »