অজিদের বিপক্ষে সিরিজের জন্য দল ঘোষণা, আরো এক সুযোগ মঈন আলীর

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

সময়টা একেবারেই ভালো যাচ্ছে না ইংলিশ অলরাউন্ডার মইন আলীর। শেষ ১১ ওডিআইতে ১১.৬২ গড়ে রান মাত্র ৯৩ এবং উইকেট সংখ্যা মাত্র ৬ টি। সর্বশেষ আয়ারল্যান্ড সিরিজে তার রান ০ এবং ১। তিন ইনিংস বল করে ১টি উইকেটও পায় নি।

টি২০ তে সর্বশেষ ১২ ম্যাচে ১১৫ স্ট্রাইকরেটে তার রান ১২ গড়ে ১০৭। এই ১২ ম্যাচে উইকেট সংখ্যা মাত্র ৬ টি। পাকিস্তানের সাথে দুই ইনিংসে রান ৮,১।

অতঃপরও তার সুযোগ হয়েছে অস্ট্রেলিয়ার সাথে ওডিআই এবং টি২০ তে। ভাগ্য ভালোই বলতে হয় তার।

মইন আলীর ওডিআইতে ব্যাটিং গড় ২৫, বোলিং গড় ৪৯। টি২০ তে ব্যাটিংয়ে ১৪ গড়ের বিপরীতে তার বোলিং গড় ৩৮। পাকিস্তান সিরিজের পরে তাকে ছুড়ে ফেলানো হবে প্রত্যাশিত ছিল।

এদিকে টি২০ স্কোয়াডে জো ডেনলিরও সুযোগ হয়েছে। জো রুটের সুযোগ হয় নি ইংলিশদের ঘরোয়া লীগ টি-টোয়েন্টি ব্লাস্টে ভাল পারফরমেন্সের পরও। প্রথম ম্যাচে ৬৭ রানের পর আজও ৬৫ রান করেছেন টেস্ট কাপ্তান।

জস বাটলার, মার্ক উড এবং জোফরা আর্চার ওডিআই এবং টি২০ দুই দলেই ফিরেছেন। শুধু মাত্র ওডিআই দলে ফিরেছেন জো রুট এবং ক্রিস ওকস।

দুই কারান ভ্রাতৃদ্বয় দুই দলেই জায়গা পেয়েছেন। কিন্তু আয়ারল্যান্ড সিরিজে বাজিমাত করা ডেভিড উইলির জায়গা হয় নি। এই লেফটআর্ম অলরাউন্ডারের জায়গা হয় নি কোনও দলেই।

ইনজুরির কারনে বাদ পড়েছেন জেসন রয়। পারিবারিক কারনে এই সিরিজেও বেন স্টোকসের সার্ভিস মিস করবে ইংল্যান্ড।

ওডিআই স্কোয়াড :ইয়ন মরগান(অধিনায়ক), জস বাটলার, জনি বেয়ারস্টো, জো রুট, জোর্ফা আর্চার, ক্রিস ওকস, মার্ক উড, স্যাম কারান, টম কারান, টম ব্যানটন, মইন আলী, আদিল রশিদ, স্যাম বিলিংস।

রিজার্ভ :জো ডেনলি ও সাকিব মাহমুদ।

টি২০ স্কোয়াড : মরগান(অধিনায়ক),জস বাটলার,জনি বেয়ারস্টো, জো ডেনলি, জোফরা আর্চার, মার্ক উড,স্যাম কারান,টম কারান, টম ব্যান্টন,মইন আলী,আদিল রশিদ, স্যাম বিলিংস, ক্রিস জর্ডান ও মালান।

রিজার্ভ: লিয়াম লিভিংস্টোন এবং সাকিব মাহমুদ।

৪ সেপ্টেম্বর টি২০ এর মধ্যে দিয়ে শুরু হচ্ছে অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড সিরিজ।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »