বাংলাদেশ থেকে যে ভালোবাসা পেয়েছি সারাজীবন মনে রাখবোঃ আফ্রিদি

নিউজ ডেস্ক »

করোনাভাইরাসে অর্থিকভাবে বিপাকে পড়া মানুষদের কল্যাণে দেশের হয়ে টেস্টে প্রথম ডাবল সেঞ্চুরি হাঁকানো ব্যাট নিলামে তুলেছিলেন ক্রিকেটার মুশফিকুর রহিম। আর নিলাম থেকে মুশফিকুর রহিমের সেই ঐতিহাসিক ব্যাটটি কিনে নিয়েছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার শহীদ আফ্রিদি। মূলত তাঁর ফাউন্ডেশনের তরফ থেকে এই ব্যাটটা কিনে নিয়েছেন আফ্রিদি।

‘স্পোর্টস ফর লাইফ’ ফেইসবুক পেজের লাইভে এসে মুশফিকুর রহিম নিজেই জানিয়েছেন যে, ২০ হাজার ডলারে (বাংলাদেশী মুদ্রায় দাঁড়ায় প্রায় ১৭ লাখ টাকা) ব্যাটটি কিনে নিয়েছেন পাকিস্তানি সাবেক অধিনায়কের ‘শহীদ আফ্রিদি ফাউন্ডেশন’।

এর কিছুক্ষণ পরেই মুশফিকুর রহিম নিজের অফিসিয়াল ফেসবুক পেইজে শহীদ আফ্রিদির একটি ভিডিও প্রকাশ করেন। সে ভিডিও বার্তায় আফ্রিদি বলেন, “আসসালামু আলাইকুম মুশফিক, আপনি দেশের মানুষের জন্য যা করছেন তা সত্যিই প্রশংসনীয়। সত্যিকারের নায়করাই একাজ করতে পারে। আমরা সবাই মিলে খারাপ একটা সময় পার করছি। এ সময় আমাদের একে অন্যকে সাহায্য করা জরুরী যাতে করে এই পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে পারি। অতীতে বাংলাদেশে আমি যে পরিমানে ভালবাসা ও সম্মান পেয়েছি তা আমি সারা জীবন মনে রাখবো।”

“পাকিস্তানের জনগন ও শহীদ আফ্রিদি ফাউন্ডেশনের পক্ষ থেকে, আমি আপনার ব্যাটটা কিনে আপনার সঙ্গী হতে চাই এই পথ চলায়। আপনার জন্য আমার প্রার্থনা সব সময় থাকবে, আশা করছি আল্লাহ আমাদের সাহায্য করবেন এই মহামারী পরিস্থিতি থেকে উত্তরণে। আপনার সাথে আবারো মাঠে আমার দেখা হবে তাড়াতাড়ি। ধন্যবাদ” – যোগ করেন তিনি।

উল্লেখ্য, ২০১৩ সালে শ্রীলঙ্কার বিপক্ষে গল টেস্টে এই ব্যাট দিয়েই অপরাজিত ২০০ রানের একটি রাজকীয় ইনিংস খেলেছিলেন মুশফিকুর রহিম। আর বাংলাদেশের পক্ষে এটাই প্রথম ডাবল সেঞ্চুরির ঘটনা। আর করোনাভাইরাস মোকাবেলায় সেই প্রিয় ব্যাটটি বিক্রি করে দিয়েছেন মুশফিক।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »