অনলাইন হুইলচেয়ার দাবা টুর্নমেন্ট ২০২০ অনুষ্ঠিত!

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

বাংলাদেশ হুইলচেয়ার স্পোর্স্টস ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত ২৫ ও ২৬ জুলাই দুই দিন ব্যাপি অনলাইন হুইলচেয়ার দাবা টুর্নামেন্ট ২০২০ অনুষ্ঠিত হয়। গত ২৫ জুলাই দুইটি গ্রুপে ১০ জন প্রতিযোগীর মধ্যে রাউন্ড রবিন লীগ শেষে প্রতি গ্রুপ থেকে সর্বোচ্চ পয়েন্টধারী দুইজন করে মোট চারজন সেমিফাইনালে উত্তীর্ণ হয়।

২৬ জুলাই,২০২০ তারিখ সেমিফাইনাল শেষে সেমিফাইনাল ১ এর বিজয়ী হেলাল এবং সেমিফাইনাল ২ এর বিজয়ী আরিফের মধ্যে ফাইনাল অনুষ্ঠিত হয়। ফাইনাল রাউন্ডে শেরপুরের আরিফ চ্যাম্পিয়ন হয় এবং রানার্সআপ হয় পটুয়াখালীর হেলাল। পুরো খেলাটি সম্প্রচারিত করা হয় বাংলাদেশ হুইলচেয়ার স্পোর্টস ফাউন্ডেশন অফিসিয়াল ফেসবুক পেইজে।

খেলা শেষে ফেসবুকে লাইভ সেশনে যুক্ত হন বাংলাদেশ হুইলচেয়ার স্পোর্টস ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি হুইলচেয়ার ক্রীড়াবিদ নূর নাহিয়ান, রেডিও ভূমির প্রোগ্রাম কো-অরডিনেটর মাহবুব আলম ও বাংলাদেশ হুইলচেয়ার স্পোর্টস ফাউন্ডেশনের উপদেষ্টা বাংলা একাডেমির উপপরিচালক ড. আমিনুর রহমান সুলতান, চ্যাম্পিয়ন আরিফ ও রানার আপ হেলাল।

প্রত্যেক খেলোয়াড়, চ্যাম্পিয়ন, রানার আপ ও বাংলাদেশ হুইলচেয়ার স্পোর্টস ফাউন্ডেশনকে অভিননন্দ জানিয়ে মাহবুব আলম বলেন, এই উদ্যোগ সত্যি প্রশংসনীয়রেডি ভূমি এরকম উদ্যোগের সাথে আছে সবসময়

ড. আমিনুর রহমান সুলতান বলেন যে, এই আয়োজন থেকে আমাদের শিক্ষণীয় বিষয় হলো এ সকল খেলোয়াড়ের অনেকেই বাংলাদেশের গ্রামাঞ্চল থেকে যুক্ত হয়েছিলেন। আমরা আমাদের এই সময়েও এরকম খেলাধুলার আয়োজনের মাধ্যমে বিভিন্ন খেলোয়াড়দের উদ্বুদ্ধ করতে পারি।

এছাড়াও তাদের দুজনের বক্তব্যে উঠে আসে, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডিজিটাল বাংলাদেশ এগিয়ে যাচ্ছে প্রতিনিয়ত এ আয়োজন তার অন্যতম উদাহরণ এবং এই উদ্যোগের ধারাবাহিকতা যেন অব্যাহত থাকে। আরিফ ও হেলাল তাদের অভিব্যক্তি প্রকাশের সময় বাংলাদেশ হুইলচেয়ার স্পোর্টস ফাউন্ডেশনকে ধন্যবাদ জানিয়ে বলেন, এই আয়োজনে অংশগ্রহণ করতে পেরে তাদের ভালো লেগেছে। পরিশেষ নূর নাহিয়ান বলেন, সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমরা আমাদের এই আয়োজন সফল করতে পেরেছি। ধন্যবাদ সকল শুভাকাঙ্ক্ষীদের। ধন্যবাদ রেডিও ভূমিকে। ধন্যবাদ সকল খেলোয়াড়দের।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »