২০২৩ বিশ্বকাপ খেলার স্বপ্ন দেখছেন শ্রীশান্ত

নিউজ ডেস্ক »

২০১৩ সালে আইপিএলে স্পট ফিক্সিং কান্ডে নিষেধাজ্ঞায় পড়েন ভারতীয় পেসার শান্তাকুমারন শ্রীশান্ত। ৭ বছরের নিষেধাজ্ঞা শেষ হবে আগামী সেপ্টেম্বর মাসে। এর মধ্যেই তার নিজের অঞ্চল কেরালার হয়ে আগামী মৌসুমে রঞ্জি ট্রফি খেলার জন্য দলে ডাক পেয়েছেন তিনি। তবে দলটির কোচ টিনো ইয়োহানান বলেছেন, শ্রীশান্তের ফিটনেস দেখেই পরবর্তী পদক্ষেপ নেবেন তাঁরা।তবে এর মধ্যেই সাহস করে বলে ফেললেন ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ খেলতে চান এই ৩৬ বছর বয়সী পেসার। ভারতীয় দলে তারকা খেলোয়াড়ের এক প্রকার লম্বা লিস্টে কম্বিনেশন ঠিক করতেই মাঝেমধ্যে হিমসিম খেতে হয় নির্বাচকদের সেখানে ৭ বছর খেলার বাইরে থাকা একজন বিশ্বকাপ খেলবে তাও ভারতীয় দলে সেটা রীতিমতো দুঃস্বপ্নই।

তবে কেরালার এমন সিদ্ধান্তে অবাক হয়েছে ভারতীয় ক্রিকেট মহলের অনেকেই। যার নিজের অঞ্চলের হয়ে খেলাই কতটুকু সুযোগ পাবেন জানেন না সেখানে বিশ্বকাপে খেলার কথা বলাটা একটু বাড়াবাড়ি কিনা! ২০২৩ বিশ্বকাপের সময় তার বয়স হবে ৩৯। এ সময়ে বেশিরভাগ খেলোয়াড়ই অবসরে যান! ফিটনেস,গতি,সুইং সব ই দরকার হয় একজন পেসারের। দীর্ঘদিন জাতীয় দলের বাইরে, খেলেননি ডিভিশন লীগও। তবুও স্বপ্ন দেখছেন জাতীয় দলের হয়ে ২৩ বিশ্বকাপ খেলার।

ভারতের ডেকান হেরাল্ড পত্রিকাকে নিজের স্বপ্নের কথা জানিয়েছেন শ্রীশান্ত, ‘আমি এখনো বিশ্বাস করি আমি ২০২৩ বিশ্বকাপে খেলতে পারি। আমি দৃঢ়ভাবেই এটি বিশ্বাস করি। আমার লক্ষ্যটাকে অবাস্তব মনে হতে পারে। তবে আমি সব সময়ই অবাস্তব লক্ষ্য ঠিক করি, বেশির ভাগ খেলোয়াড়ই তাই করে। আপনার যদি অবাস্তব লক্ষ্য না থাকে, তবে তো মাঝারিমানের হয়ে যাবেন। আপনি যখন নিজের অবচেতন মনকে এসব অবাস্তব স্বপ্ন বিশ্বাস করাতে সক্ষম হবেন, তখন বড় কিছু ঘটবেই। আপনি যেকোনো কিছুই অর্জন করতে পারবেন।’

নিউজক্রিকেট/রীম

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »