স্টোকস এবং শিবলির জোড়া শতকে বড় সংগ্রহের পথে ইংল্যান্ড

নিউজ ডেস্ক »

 বেন স্টোকস এবং ডম শিবলির জোড়া শতকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান টেস্ট সিরিজের ২য় ম্যাচের প্রথম ইনিংসে বড় সংগ্রহের দিকে এগুচ্ছে ইংল্যান্ড। বেন স্টোকস ১০৩ রানে এবং ডম শিবলি ১০৫ রানে ব্যাট করছেন। টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই তিন উইকেট হারিয়ে ভুগতে থাকা ইংল্যান্ডকে খাদের কিনারা থেকে তুলে চালকের আসন পাকাপোক্ত করছেন এই দুই ব্যাটসম্যান।

করোনা পরবর্তী ক্রিকেট প্রত্যাবর্তনের সিরিজের ১ম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে ধরাশায়ী ইংল্যান্ড এই ম্যাচে জয় পেতে মরিয়া। ছুটি কাটিয়ে দলে ফিরেছেন নিয়মিত অধিনায়ক জো রুট এবং পেসার এন্ডারসনের জায়গায় সুযোগ পেয়েছেন স্টুয়ার্ট ব্রড। গতকাল ম্যাচের প্রথম দিনে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার।

৮১ রানে ৩ উইকেট হারায় ইংল্যান্ড ওয়েস্ট ইন্ডিজের স্পিনার রস্টন চেজের ঘুর্ণিতে। এই অবস্থায় ধীরেসুস্থ্যে ব্যাট করে দিন পার করেন স্টোকস এবং শিবলি। আজ টেস্টের ২য় দিনে লাঞ্চের আগেই সেঞ্চুরি তুলে নেন ধীরগতিতে খেলতে থাকা ইংলিশ ওপেনার ডম শিবলি। তিনি সেঞ্চুরিটি করতে বল খরচ করেন ৩১২টি যা কোন ইংলিশ ব্যাটসম্যানের জন্য সবচেয়ে ধীরগতির সেঞ্চুরি।

৯৯ রান নিয়ে লাঞ্চে যাওয়া বেন স্টোকস লাঞ্চের ঠিক পরপরই রিভার্স সুইপ করে চার মেরে সেঞ্চুরি তুলে নেন বেন স্টোকস। নিজের স্বহজাত ব্যাটিংয়ের বাইরে এসে ধীরেসুস্থ্যে খেলতে স্টোকসের সেঞ্চুরি বল খরচ হয় ২৫৫টি।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »