সিপিএল খেলতে করাতে হবে ৪ বার করোনা টেষ্ট

নিউজ ডেস্ক »

সব কিছু ঠিকঠাক থাকলে আগামী ১৮ আগস্ট থেকে শুরু হবে এই বারের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ সিপিএল। এর জন্য সরকারের কাছ থেকে অনুমোদন পেয়ে গেছে তারা। সব খেলাই হবে দর্শক শূন্য গ্যালারিতে। সিপিএলের এবারের আসর খেলতে হলে সবাইকে করাতে হবে ৪ বার করে করোনা টেস্ট।

এবারের সিপিএল শুধু এক ভেন্যু ত্রিনিদাদ ও টোবাগোতে অনুষ্ঠিত হবে। এর জন্য আয়োজকরা বাছাই করেছে ২টি স্টেডিয়াম। এই ২টি স্ট্যাডিয়াম হলো ব্রায়ান লারা ক্রিকেট একাডেমি এবং কুইন্স পার্ক ওভাল স্টেডিয়াম।

টুর্নামেন্টে খেলা সব খেলোয়াড়কে থাকতে হবে একটি হোটেলে। প্রথমে ত্রিনিদাদে পৌঁছানোর আগে প্রত্যেক খেলোয়াড়, স্টাফ এবং ম্যাচ অফিসিয়ালকে করোনা পরীক্ষা করাতে হবে। এরপর এই টেষ্টের ফল নেগেটিভ এলে ত্রিনিদাদে পৌঁছানোর পরে আবারো করোনা টেস্ট করাতে হবে।

এই টেষ্টেও নেগেটিভ ফল এলেও সবাইকে ত্রিনিদাদ হোটেলে ৭ দিনের আইসোলেশনে থাকতে হবে। ফের আইসোলেশন শেষে সবাইকে ৩য় বারের মত করোনা টেস্ট করাতে হবে।

৩য় বারের টেষ্টে নেগেটিভ আসলে খেলোয়াড়রা ছোটো ছোটো ভাগ হয়ে অনুশীলন শুরু করবে। এরপর আবার আইসোলেশন শেষ হওয়ার আরও ৭ দিন পরে আবার সবাইকে শেষ বারের মত করোনা টেষ্ট করানো হবে। তারপর সবাই একসাথে অনুশীলন করবে। এই নিয়ে মোট ৪ বার করোনা টেষ্ট করাতে হবে।

নিউজক্রিকেট/রীম

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »