সাকিব-মিরাজ ঘূর্ণিতে ১৫৬ রানে অলআউট আফগানিস্তান

নিউজ ডেস্ক »

বিশ্বকাপে আরো একবার সাকিব আল হাসান ম্যাজিক। ধর্মশালার হিমাচল ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়াম যেন হয়ে উঠলো এক টুকরো মিরপুর। স্বপ্নের মত শুরুটা হয়েছিলো আফগানিস্তানের। বাংলাদেশ কাপ্তানের টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্তটাকে প্রশ্নবিদ্ধ করেছিলেন দুই আফগান ওপেনার। কিন্তু এরপরই আফগান শিবিরে বয়ে গেল সাকিব ঝড়। একে একে তিন তিনটা উইকেট তুলে নিয়ে ভেঙে দিলেন ব্যাটিং ইউনিটের মেরুদণ্ড।

সাকিব ঝড়ের রেশ কাটাতে না কাটাতেই আফগান শিবিরে নতুন ঝড় হয়ে আঘাত করলেন মেহেদি হাসান মিরাজ। সাকিবের সাথে পাল্লা দিয়ে তারও শিকার ৩ উইকেট। ২ উইকেটে ৮৭ রান থেকে ১৫৬ রানে অলআউট।

শুরুর দিকে তাসকিন, শরীফুল খরুচে হলেও দুই স্পিনার যখন আফগানিস্তানের ব্যাটারদের চেপে ধরলেন তখন তারাও হয়ে উঠলেন ভয়ংকর। প্রথম স্পেলের খরুচে শরীফুল তুলে নিলেন পরপর দুই উইকেট।

রহমান উল্লাহ গুরবাজ আর ইব্রাহীম যাদরান ছাড়া আর কোন ব্যাটারই দাঁড়াতে পারলেন না টাইগার বোলারদের সামনে। মাত্র ৪৪ রানের ব্যবধানে ৭ উইকেট হারিয়ে ৭৬ বল বাকি থাকতেই গুটিয়ে যায় আফগানিস্তান।

অধিনায়ক সাকিব আরো একবার বিশ্বকাপে জ্বলে উঠলেন। ৮ ওভার বল করে ৩০ রান খরচায় শিকার করলেন মূল্যবান ৩ উইকেট। অন্যদিকে মিরাজ যেন ছাড়িয়ে গেলেন সাকিবকেও। ৯ ওভার বল করে ৩ মেডেন সহ মাত্র ২৫ রান দিয়ে ৩ উইকেট শিকার করেন তিনি। এছাড়া শরীফুল ২টি আর মুস্তাফিজ ও তাসকিন ১টি করে উইকেট নেন।

১৫৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নামবে বাংলাদেশ।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »