সরফরাজের কাছ থেকে ইনিংস লম্বা করা শিখেছেন বাবর

নিউজ ডেস্ক »

বর্তমান বিশ্বের বিস্ময়বালক বাবর আজম। গত কয়েক বছরে নিজেকে নিয়ে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন বাবর আজম। ভিরাট কোহলি কিংবা স্টিভেন স্মিথদের সাথে অনেকেই তুলনা করছেন তার। তবে এখনও দলের সিনিয়রদের থেকে শিখছেন বাবর আজম।

ক্যারিয়ারের শুরুর দিকের দূর্বলতা কাটিয়ে অনেকটাই পরিপক্ব বলা চলে তাকে। তবে এই পথে আসতে বেশ অনেকটা সহযোগিতা করেছেন দলের সিনিয়র ক্রিকেটার সরফরাজ আহমেদ এবং শোয়েব মালিক। ব্যাটিংয়ে ইনিংস বড় করার কৌশল শিখেছেন তাদের কাছ থেকেই। আগের থেকে বড় ইনিংসও খেলেছেন হামেশাই।

পূর্বে সেট হয়েও আউট হয়ে যাওয়ার প্রবনতা এখন অনেকটাই কেটে গেছে তার। প্রাই তিন অঙ্কের দেখা পান তিনি। সরফরাজ-মালিকদের প্রশংসা করে বাবর আজম বলেন,’ আগে আমি কিছুতেই ৬০ এবং ৮০ গুলোকে সেঞ্চুরিতে রূপান্তরিত করতে পারছিলাম না। এখন দেখবেন আমি প্রায়ই তিন অঙ্কে যাচ্ছি। শোয়েব মালিক এবং সরফরাজ আহমেদদের মতো খেলোয়াড়রা আমাকে অনেক সাহায্য করেছেন এবং সিনিয়দের সঙ্গে যতক্ষণ থাকি কিছু শেখার চেষ্টা করি।’

আগামী ৫’ই আগষ্ট পাকিস্তানের হয়ে ইংল্যান্ডের বিপক্ষে অনেকদিন পর মাঠে নামবেন তিনি। তার ব্যাটের উপরেই অনেকটা নির্ভর করবে পাকিস্তানের টপ অর্ডার।

নিউজ ক্রিকেট২৪ /কেএমএএইচ

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »