শ্রীলঙ্কা সফরের আশা এখনো ছাড়েনি বিসিবি

নিউজ ডেস্ক »

এ বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিতের ঘোষণা যদি চলে আসে তাহলে শ্রীলঙ্কা সফরের ব্যাপারে সিদ্ধান্ত নিতে যাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। একটি দৈনিক পত্রিকাকে শনিবার এমনটাই জানিয়েছেন বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী।

দুইদিন আগেই করোনা ভাইরাস প্রকোপ না কমার কারণে স্থগিত করা হয়েছে এ বছরের এশিয়া কাপ আসর। একই অবস্থার মধ্যে অপেক্ষা করছে অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপও। এখন পর্যন্ত আনুষ্ঠানিক ভাবে কোনো ঘোষণা না আসলেও অতি দ্রতু এই ব্যাপারে সিদ্ধান্ত দিবে ক্রিকটের সর্বোচ্চ সংস্থা আইসিসি।
এমন পরিস্থিতির মধ্যে বিসিবিও অপেক্ষায় থাকছে আইসিসির সিদ্ধান্তের উপর। এই বিষয়ে নিজামউদ্দিন বলেছেন, ‘এশিয়া কাপ এবং বিশ্বকাপ যদি স্থগিত হয় তাহলে সেই সময়টায় শ্রীলঙ্কায় ম্যাচ খেলা যেতে পারে। এছাড়া করোনা সময়ে ঘরের মাঠে সিরিজ আয়োজনের ক্ষেত্রে বেশি গুরুত্বরোপ করা হবে বলেও জানিয়েছেন নিজামউদ্দিন। তবে বর্তমান এই কঠিন পরিস্থিতিতে ঘরের মাঠে সিরিজ খেলা যে একটু অপেক্ষাকৃত কঠিন সেটিও বলেছেন বোর্ডের এই উচ্চপদস্ত কর্মকর্তা।’

চলতি মাসেই তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা ছিল বাংলাদেশ ক্রিকেট দলের। কিন্তু করোনা ভাইরাস প্রকোপের কারণে সফরটি স্থগিত হয়ে গেছে। মূলত দুই দেশের ক্রিকেট বোর্ড প্রধানরা মিলেই এই সিদ্ধান্ত নেয়।

নিউজক্রিকেট/শাওন

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »