ভিডিও কনফারেন্সে হাজিরা দিয়েই পুরো বেতন পাচ্ছেন বিদেশি কোচরা

নিউজ ডেস্ক »

প্রতি সপ্তাহে ১ বার করে মাসে মাত্র চারবার হাজিরা, তাও নিজ বাসায় বসে ভিডিও কলে এবং মিলছে পুরো বেতন। চলমান লকডাউনে এমন সুযোগ-সুবিধাই পাচ্ছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবির বিদেশি কোচিং স্টাফরা যেখানে চাকরি হারাচ্ছেন অসংখ্য মানুষ, বেতন কাটা যাচ্ছে অনেকের।

করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে বিসিবির সকল কোচিং স্টাফরা চলে গেছেন তাদের নিজ দেশে আর এখন বাড়িতে বসেই মাসিক বেতনের পুরো অংশ পাচ্ছেন তারা। তবে যাদের সাথে কাজ দিন ভিত্তিক চুক্তিতে ছিল শুধু তারাই পাচ্ছেনা।

তাদের কাজ বলতে শুধু সপ্তাহে একদিন ভিডিও কনফারেন্সে হাজিরা দেওয়া। বৈশ্বিক করোনা মহামারীর কারণে সকল ক্রিকেট কার্যকম বন্ধ রয়েছে। তাছাড়া বাংলাদেশের ক্রিকেটাররাও এখনো অনুশীলনে ফিরতে পারেনি দেশের করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায়। আর তাই বাসায় বসেই মাসে মাত্র চারবার ভিডিও কনফারেন্সে হাজিরা দিয়েই বেতন পাচ্ছেন প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো, পেস বোলিং কোচ ওটিস গিবসন সহ অন্যান্য বিদেশি কোচিং স্টাফরা। রাসেল ডোমিঙ্গো মাসিক বেতন প্রায় ১৩ লাখ টাকা এবং ওটিস গিবসন পাচ্ছেন প্রায় ৮ লাখ টাকা।

সপ্তাহের নির্দিষ্ট একটি দিনে বিবিসির কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে যুক্ত হন বিদেশি কোচিং স্টাফরা। একে অন্যের সাথে মত বিনিময় করেন। বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরীও সেই কনফারেন্সে যোগদান করেন।

তিনি জানান, ‘সব বন্ধ থাকায় এই সময়ে কোচদের সঙ্গে যোগাযোগ রক্ষা করে চলেছি আমরা। সপ্তাহে অন্তত একদিন ভিডিও কনফারেন্স করা হচ্ছে। নানা ধরনের বিষয় নিয়ে আলোচনা হচ্ছে। তারা যে যার মত খেলোয়াড়দের সঙ্গে যোগাযোগ রাখছেন, প্রয়োজনীয় পরামর্শ দিচ্ছেন।’

নিউজক্রিকেট/এমএস

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »