ভারতের বাইরে আইপিএল?

নিউজ ডেস্ক »

করোনাভাইরাসের কারণে আন্তর্জাতিক ক্রিকেট থেকে শুরু করে ঘরোয়া লিগ সব বন্ধ আছে। মাঠে কোনো রকম খেলা নেই অনেকদিন। এর মাঝে স্থগিত হয়ে গেছে অনেক আন্তর্জাতিক সিরিজ। স্থগিত আছে বিভিন্ন দেশের বিভিন্ন ঘরোয়া লিগ। এমন অবস্থায় স্থগিত হয়ে গেছে বিশ্বের সব চেয়ে জমকালো ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)।

কবে করোনা পরিস্থিতি ভালো হবে কেউ জানেনা। তবে স্থগিত হয়ে যাওয়া আইপিএল নিয়ে এখনো বাতিল করার মত কোনো চুড়ান্ত সিদ্ধান্ত নিচ্ছে না ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। তবে তারা এখনো আশা ছাড়ছেনা। বরং আইপিএল শুরু করার জন্য সব উপাই খুঁজছে। ভারতের কয়েকটি সংবাদ মাধ্যমে খবর প্রকাশ হয় বিসিসিআই চাইছে শূন্য মাঠে হলেও আইপিএল আয়োজন করার জন্য।

দর্শক বিহীন মাঠের সাথে আলোচনায় আছে বিদেশে আইপিএল আয়োজনের ব্যাপারেও। তাদের ইতিমধ্যে প্রস্তাব দিয়েছে শ্রীলঙ্কা ও সংযুক্ত আরব আমিরাত। এই নিয়ে ভারতীয় গণমাধ্যমে বেশ গুঞ্জনও চলছে। ভারতে না পারলেও বিসিসিআই হয়তো শ্রীলঙ্কা কিংবা আরব আমিরাতে আইপিএল আয়োজন করতে পারে৷ তবে সব কিছু নির্ভর করছে ভারত ও পুরো বিশ্বের করোনা পরিস্থিতির উপর।

বিসিসিআইয়ের আইপিএল আয়োজনের এত গুঞ্জনের মূল কারণ হলো অর্থ৷ আইপিএল থেকে প্রতি বছর মোটা একটি অংক অর্থ আয় করে বিসিসিআই। তাদের শুধু টিভি সত্ত্ব থেকে আসে সাড়ে তিন হাজার কোটি টাকা। বাকি স্পন্সর, টিকেট ইত্যাদির আয়ও আছে।

উল্লেখ্য, গত ২৯শে মার্চ আইপিএল শুরুর হওয়ার কথা থাকলেও করোনা ভাইরাসের কারণে তা হয়নি। পরবর্তী সময় দেয়া হয় ১৫ এপ্রিল। তেও শুরু করা না গেলে একদম অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয় আইপিএল।

নিউজক্রিকেট/রীম।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »