বিশ্বকাপ পেছালেই বাংলাদেশের জন্য মঙ্গলঃ নান্নু

নিউজ ডেস্ক »

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য এবারের আসরের টি-২০ বিশ্বকাপ নিয়ে যেনো জল্পনা-কল্পনার শেষ নেই। করোনা মহামারীতে পুরো বিশ্বই স্থবির।বাতিল হচ্ছে একের পর এক সিরিজ। আগামী মাসে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের টেস্ট সিরিজের মাধ্যমে মাঠে ফিরছে ক্রিকেট। তবে টি-২০ বিশ্বকাপ সময়মতো হচ্ছে কিনা সে নিয়ে রয়েছে শঙ্কা। করোনার যে পরিস্থিতি এবং সার্বিক বিভিন্ন দিক বিবেচনায় আপাতত যে সঠিক সময়ে বিশ্বকাপ আসর বসছে না সেটা এক প্রকার বলাই যায়। এদিকে বিশ্বকাপ পেছালে বাংলাদেশ দলের জন্য লাভ বলে মনে করছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হচ্ছে ২৯ই অক্টোবর আর বিশ্বকাপের আসর বসার পূর্বনির্ধারিত তারিখ ১৮ ই অক্টোবর। বিশ্বকাপ পিছিয়ে গেলেই সাকিবকে দলে পাবে বাংলাদেশ। করোনার প্রকোপে যদি বিশ্বকাপ পিছিয়ে যায় সেক্ষেত্রে বাংলাদেশ দলের জন্যই লাভ এমনটাই মনে করছেন নান্নু।

এক অনলাইন মাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে নান্নু বলেন,’আমরা যদি সাকিবকে খেলাতে পারি তাহলেই আমাদের লাভ। সাকিব যদি ওই আসরে খেলে তাহলে টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের ভালো করার সম্ভাবনা বেড়ে যাবে। এ ছাড়া যদি টুর্নামেন্ট পিছিয়ে যায় তাহলে ভালো দল গড়ার জন্য আমরা কিছুটা সময় পাবো। তখন আমরা তরুণ ক্রিকেটারদের ম্যাচে খেলাতে পারব। সেক্ষেত্রে আমাদের স্কোয়াড আরও ভারসাম্যপূর্ণ হতে পারে।’

এছাড়া তিনি বলেন যে, তরুণ ও অভিজ্ঞতা সম্পন্ন দলের ভারসাম্য ফিরে পেতেও কিছুটা সময় লাগবে।

প্রায় দীর্ঘ সময় ধরে মাঠের বাইরে ক্রিকেটাররা। এমন একটি আসরের জন্য অবশ্যই পূর্ব প্রস্তুতি ও অনেক অনুশীলনের প্রয়োজন। সেই সাথে খেলোয়াড়দের মানসিক ও শারীরিক ভাবে ফিট থাকাও দরকার। নিরাপত্তার বিষয়টিও মাথায় রাখতে হবে বলে মনে করেন প্রধান নির্বাচক।

করোনার এমন অবস্থায় ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসিও কোনো সিদ্ধান্তে উপনীত হতে পারেনি। আলোচনা-বৈঠক সব ই চলছে। তবে করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে বিশ্বকাপ খেলতে আগ্রহ দেখাচ্ছে না কোনো দলই।

নিউজক্রিকেট/এইচএএম

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »