বর্ণবাদের শিকার জফরা আর্চার-

নিউজ ডেস্ক »

ইংল্যান্ডের দলের জৈব নিরাপত্তা ব্যবস্থা ভঙ্গ করার দায়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টে দল থেকে হঠাৎই বাদ পড়েছিলেন ইংলিশ পেসার জোফরা আর্চার। সেই সঙ্গে তাকে থাকতেও হয়েছিলো আইসোলেশনে, দুই দফা করোনা পরীক্ষায় উত্তীর্ণ হয়ে অবশেষে দলের সঙ্গে যোগ দিয়েছেন বিশ্বকাপজয়ী এই পেসার।

আইসোলেশনে থাকা অবস্থায় বর্ণবাদী আচরণের শিকার হয়েছেন বলে জানান ইংলিশ এই পেসার। সম্প্রতি ডেইলি মেইলকে দেয়া এক সাক্ষাৎকারে এমনটাই নিশ্চিত করেছেন আর্চার।

তিনি বলেন, ”ইনস্টাগ্রামে গেলো কয়েকদিন ধরে আমাকে নিয়ে বেশ কিছু বর্ণবাদীমূলক পোস্ট দেখেছি। আমার মনে হয়ে এটা একটু বেশি পরিমাণে হয়েছে। আর না। আমি আমার এই অভিযোগ ইসিবিতে প্রেরণ করেছি, এবং আশা করছি দ্রতুই এটা যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে এগিয়ে যাবে।”

আর্চার আরো বলেন,”এটা একেবারেই ঠিক হয়নি। কিছুদিনে হলো আমি সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ কিছু মানুষকে আনফলো করেছি, তাদের থেকে দূরে থাকার চেষ্টা করছি। আমি কখনোই আর তাদের কাছে ফিরে যাব না। একটা অস্থির দুনিয়াতে আমরা বসবাস করছি।”

উল্লেখ্য ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টের ঘন্টা দুইয়ের আগ মুহূর্তে দল থেকে বাদ দেয়া হয় আর্চারকে। তারপর দুই দফায় করোনা পরীক্ষা করা হয় সেখানে নেগেটিভ ফলাফল এসেছে তার। এরপর জরিমানা দিয়ে দলে যোগ দিয়েছেন এই পেসার। আপাতত তৃতীয় টেস্টের জন্য প্রস্তুতি নিচ্ছেন আর্চার।

নিউজক্রিকেট/এসএস

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »