প্রথম টেস্ট মিস করবেন রুট, অধিনায়ক স্টোকস

নিউজ ডেস্ক »

মঙ্গলবার সাউদাম্পটনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে ইংল্যান্ডের নেতৃত্বে দিবেন অলরাউন্ডার বেন স্টোকস। মঙ্গলবার তা নিশ্চিত হয়ে গেছে। ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) তাদের দ্বিতীয় সন্তানের জন্মের জন্য স্ত্রীর সাথে থাকার জন্য জো রুটকে ছুটি দিয়েছে।

স্টোকস তার ক্যারিয়ারে কখনোই প্রথম শ্রেণির দলের অধিনায়ক হননি, তবে তাকে বোর্ড ও ক্রিকেট বিশেষজ্ঞরা স্ট্যান্ড-ইন অধিনায়কের নতুন ভূমিকায় অবদান রাখার জন্য সমর্থন জানিয়েছেন। রুট নিজেই বলেছিলেন যে, তিনি আশা করেন স্টোকসরা যেমন ভারতের হয়ে বিরাট কোহলির মতো সামনে থেকে নেতৃত্ব দেবে।

ইসিবি একটি বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ‘গত জুলাইয়ে ডুরহাম অলরাউন্ডার বেন স্টোকস তার নিয়োগের পর থেকে রুটের টেস্ট সহ-অধিনায়ক ছিলেন, প্রথমবারের মতো সাউদাম্পটনে দলের নেতৃত্ব দেবেন।’

জোস বাটলারকে দলের সহ-অধিনায়ক মনোনীত করা হয়েছে, তিনি ইংল্যান্ডের হয়েও সীমিত ওভারের ক্রিকেটে অধিনায়ক ইয়ন মরগানের অধীনে ভূমিকা পালন করেছিলেন।

ইসিবি আরও জানিয়েছে যে, এই পরিবারের সাথে হাসপাতাল ছেড়ে যাওয়ার পরে রুটকে সাত দিনের জন্য আলাদা করতে হবে। তার স্ত্রী ক্যারির এই সপ্তাহের শেষদিকে দ্বিতীয় সন্তান প্রসব করার কথা রয়েছে।

‘পরিবারের সাথে হাসপাতাল ছেড়ে যাওয়ার পরে রুট বাড়িতে সাত দিনের স্ব-বিচ্ছিন্নতা কাল শুরু করবে। ইসিবি জানায়, সোমবার ১৩ জুলাই আমিরাত ওল্ড ট্র্যাফোর্ডে দ্বিতীয় টেস্টের আগে তিনি ইংল্যান্ড দলে যোগ দেবেন।’

এই সিরিজটি একটি ঐতিহাসিক সিরিজ। কেননা এটি কোভিড-১৯ বা করোনাভাইরাস মহামারীর কারণে বাধ্যতামূলক বিরতির পরে আন্তর্জাতিক ক্রিকেট পুনরায় শুরু হওয়ার চিহ্ন হিসাবে থাকছে, যা মার্চ মাসের মাঝামাঝি থেকে বিশ্বজুড়ে সমস্ত ক্রিকেটীয় কার্যক্রম বন্ধ করে দিয়েছে।

নিউজক্রিকেট/ইমতিয়াজ

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »