ধারাভাষ্যকার হতে চান মুশফিক

নিউজ ডেস্ক »

ক্রিকেটের মক্কায় সেদিনই বৈশ্বিক ক্রিকেটে আভির্ভাব ঘটে ছোটখাটো এক তরুণের। এরপর টিকে থাকার লড়াই। নানান চড়াই উতরাই পেরিয়ে একসময়ে এসে পায়ের নিচে মাটি শক্ত হয় তাঁর। লাল-সবুজের নিয়মিত প্রতিনিধি, এনে দিতে শুরু করেন সফলতা। ক’দিন আগে যখন ক্যারিয়ারের পনেরো বছর পূর্ণ হলো, ঠিক তখনই একজন মিঃ ডিপেন্ডেবল হিসেবে প্রতিষ্ঠিত বাংলাদেশের এই ব্যাটিং স্তম্ভ, মুশফিকুর রহিম।

দেশের সবচেয়ে সফলতম এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের মাঠ এবং মাঠের বাইরের নানান কথা উঠে এসেছে সম্প্রতি এক ইউটিউব লাইভ আড্ডায়। জাতীয় পত্রিকা কালেরকন্ঠ’র ক্রীড়া সাংবাদিক নোমান মুহাম্মদ এর ঐ লাইভ শো’তে মুশফিক জানিয়েছেন খেলোয়াড়ি জীবন শেষে নতুন পেশায় যুক্ত হবার কথা।

তবে ক্রিকেটের বাইরে যেতে চান না তিনি। ব্যাট-প্যাড গুটিয়ে রেখে হাতে তোলবেন মাইক্রোফোন। কোনো এক বিশ্বকাপ ফাইনালে মিরপুরের কমেন্ট্রি বক্স থেকে বলে উঠতে চান, ‘ইটস বোল্টিং বাই মোস্তাফিজুর রহমান, বাংলাদেশ হ্যাভ উন দ্য ফাইনাল এন্ড দে হ্যাভ লিফট দ্য ওয়ার্ল্ড কাপ ট্রপি ফর দ্য ভেরি ফার্স্ট টাইম।’ অবসরের পর ধারাভাষ্য পেশায় যোগ দিবেন এই তারকা ক্রিকেটার।

দেশের হয়ে এখন পর্যন্ত অসংখ্য অর্জনে ব্যাট হাতে সামনে থেকে লড়াই করা এই সৈনিক সাদা পোশাকের প্রথম ডাবল সেঞ্চুরিয়ান টাইগার। একদিনের ম্যাচ কিংবা, স্বল্প দৈর্ঘের কুঁড়ি ওভারের খেলা, সবাখানেই সমানে পারফর্ম করে চলেছেন মুশফিক। ক্যারিয়ার শেষে পারফর্ম করতে চান কমেন্ট্রি বক্সে। সম্প্রতি সেই পরিকল্পনার কথাই জানিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এই গ্রাজুয়েট।

বাংলাদেশ সময়ঃ ২:৩৫ পিএম

নিউজক্রিকেট/ইমতিয়াজ

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »