দুই বছরের জন্য নিষিদ্ধ তরুণ পেসার কাজী অনিক

নিউজ ডেস্ক »

সকল ধরণের ক্রিকেট কার্যক্রম থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন ২০১৮ সালে বাংলাদেশ অনুর্ধ-১৯ দলে খেলা সম্ভাবনাময় তরুণ পেসার কাজি অনিক ইসলাম। গত বছর ডোপ টেষ্টে পজিটিভ আসায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড তার বিরুদ্ধে এই সিদ্ধান্ত নেয়।

২০১৮ সালের ৬ নভেম্বর কক্সবাজারে তার ডোপ টেষ্ট করানো হয়। টেষ্টে তার শরীরে মেথামফেটামিন নামক এক দ্রব্যর উপস্থিতি পাওয়া যায়। যা বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবির ৮.৩ ধারার আইন ভঙ্গ করেছে। তার টেষ্টে ফলাফল পজিটিভ আসলে ২০১৯ সালের ৮ ফেব্রুয়ারি থেকে তাকে ২ বছরের নিষেধাজ্ঞা দেওয়া হয়।

অপরাধ স্বীকার করে অনিক তার শাস্তি মেনে নেয়। এই বছরের ৯ ফেব্রুয়ারী ইতিমধ্যে তার ১ বছরের নিষেধাজ্ঞা হয়ে গেছে। ২০২১ সালের ৯ ফেব্রুয়ারি থেকে সে ক্রিকেটে ফিরতে পারবে। ২ মাস আগে থেকে করতে পারবে অনুশীলন।

বিসিবি এসব তথ্য আজ ( রবিবার) এক বিবৃতির মাধ্যমে জানিয়ে দেয়। ডোপ টেষ্ট পজিটিভ আসাতে গত বছরের বিপিএল ড্রাফটেও তার নাম রাখা হয়নি। সেই সাথে বাদ দেয়া হয়েছিল দেশের সব ধরণের ক্রিকেট কার্যক্রম থেকে।

অনিক নিষিদ্ধ হওয়ার আগ পর্যন্ত ৪টি প্রথম শ্রেণীর ম্যাচ, ২৬টি লিস্ট-এ ম্যাচ এবং ৯ টি ঘরোয়া টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। এছাড়া বাংলাদেশ প্রিমিয়ার লীগে (বিপিএল) রাজশাহী কিংস, চিটাগাং ভাইকিন্স এবং ঢাকা ডায়নামাইটসের হয়ে মাঠ মাতিয়েছেন।

নিউজক্রিকেট/আরআর

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »