দলে জায়গা না পেয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ব্রড

নিউজ ডেস্ক »

এখনো পর্যন্ত ইংল্যান্ড টেস্ট ক্রিকেট ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি বোলার হলেন স্টুয়ার্ট ব্রড। নিজ দেশ ইংল্যান্ডের হয়ে ১৩৮ টেস্টে ৪৮৫ উইকেট শিকার করেছেন তিনি। অথচ চকচকা রঙিন ক্যারিয়ার থাকার পরেও এই পেসারকেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে একাদশে রাখেননি দেশটির নির্বাচকেরা। লাল বোলের ক্যারিবিয়ান ব্যাটসম্যানদের ঘায়েল করার জন্য ব্রডের চেয়ে আরো দ্রুত গতির বোলার প্রয়োজন বলে দাবি করেছেন নির্বাচকরা।

তবে নির্বাচকদের এই যুক্তিতে এক প্রকার হতাশ এবং ক্ষুব্ধ হয়েছেন ৩৪ বছর বয়সী ব্রড। স্কাই স্পোর্টসের সঙ্গে আলোচনার সময় নিজের ক্ষোভ কষ্ট ঢেলে দিয়েছেন তিনি। এই বিষয়টি যেনো কিছুতেই মেনে নিতে পারছেন না ইংলিশ সেরা এই তারকা পেসার।

এ বিষয়ে ব্রড বলেন, ‘আমি মোটেও আবেগী মানুষ নই। তবে গত দিনকয়েক আমার জন্য কঠিন সময় গেছে। যদি বলি আমি হতাশ, তবে একটু কম বলাই হবে। আমি আসলে ক্ষুব্ধ, রাগান্বিত, আমার ভেতরে জ্বলছে। এমন সিদ্ধান্ত মেনে নেওয়া কষ্টকর। আমি সম্ভবত গত কয়েক বছরে নিজের সেরা বোলিংটাই করছি। আমি ভেবেছিলাম এই সাদা জার্সিটা একান্তই আমার। অ্যাশেজ আর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে আমি দলে ছিলাম এবং সেখানে জিতেছি।’

ইংল্যান্ড দলে জায়গা পাওয়ার জন্য নিজের সেরাটা প্রমাণের আর মোটেও প্রয়োজন নেই বলে ভাবছেন টেস্টে ২৮.৫০ গড়ের মালিক ব্রড। সুযোগ পেলে নিজের পূর্ণ্য সামর্থ্য দিয়ে ভালো করার প্রত্যয়ও ব্যক্ত করেছেন তিনি।

ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার টেস্ট সিরিজ দিয়ে দীর্ঘ ১১৭ দিন পর আন্তর্জাতিক ক্রিকেট ফিরেছে তার স্বরূপে। সাউদাম্পটনের তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে মুখোমুখি হয়েছে দুই দল। আর এই ম্যাচে ইংলিশদের পেস আক্রমণ সামলানোর দায়িত্বে রয়েছেন জেমস অ্যান্ডারসন, জোফরা আর্চার এবং মার্ক উড।

নিউজক্রিকেট/শাওন

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »