ডিপিএল শুরুতে আপত্তি নেই কারো: দেবব্রত পাল!

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

মহামারী করোনা ক্রিকেটকে নির্বাসনে পাঠিয়েছে দীর্ঘ সময়ের জন্য। ব্যাট বলের লড়াই করতে না পেরে ঘরে বসে দিনকে দিন বিরক্ত হয়ে উঠছে ক্রিকেটাররা। মাঠের ক্রিকেট ফেরার কোন নির্দেশনা বিসিবি থেকে না পেলেও , মাঠে ফেরার জন্য মরিয়া দেশের সকল ক্রিকেটার। এ বিষয়ে কোয়াবের সাধারণ সম্পাদক দেবব্রত পাল জানিয়েছেন মাঠে ক্রিকেট ফেরার ব্যাপারে আপত্তি নেই কোন ক্রিকেটারের।

বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের সব থেকে বড় আসর ঢাকা প্রিমিয়ার লীগ। দেশের অধিকাংশ ক্রিকেটারের রোজগারের অবলম্বন এই ডিপিএল। তবে করোনার কারণে প্রথম রাউন্ড শেষ হতেই বন্ধ হয়ে গেছে লীগ। লীগ বন্ধ হওয়াতে বিপাকে পড়েছে অধিকাংশ ক্রিকেটার, কষ্ট হচ্ছে পারিবারিক খরচ বহন করতে। ক্রিকেটাররা মাঠে ফেরার জন্য মরিয়া হয়ে আছেন। কিন্তু লীগ কমিটি থেকে কোন সুস্পষ্ট নির্দেশনা মিলেনি এখনো। লীগ ফেরানোর জন্য বেশ কয়েক দফায় ক্রিকেটার ও বোর্ডের সাথে আলোচনার টেবিলে বসেছিল ক্রিকেটার ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ।তবে এখনো কোন সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি তারা।

কয়েকদিন আগে সংবাদমাধ্যমের বরাতে জানা যায় মাঠে লীগ ফেরানোর ব্যাপারে আপত্তি জানিয়েছেন তিন তারকা ক্রিকেটার। তবে সেটা সরাসরি অস্বীকার করে কোয়াবের সাধারণ সম্পাদক দেবব্রত পাল জানিয়েছেন: বাংলাদেশের ক্রিকেট সেই অবস্থানে নেই যে দুই একজন ক্রিকেটার চাইলে লিগ স্থগিত থাকবে। বরং তাঁদের বৈঠক সকলের সম্মতিক্রমে সিদ্ধান্ত নেয়া হয়েছে”।

দেবব্রত পাল আরো বলেন, ‘বাংলাদেশের ক্রিকেটে কিন্তু সাংগঠনিক অবস্থান এমন নেই যে দুই একজন ক্রিকেটার বলে দিল আর লিগ হবে না। প্রিমিয়ার ডিভিশন আমাদের ক্রিকেটের মেইন একটা প্ল্যাটফর্ম। এই অবস্থানে ক্রিকেট বোর্ডও মনে হয় না আছে, আমরা (কোয়াব) এই অবস্থানে নেই। আমাদের এখানে যে আলোচনা হয়েছে সেখানে কোন সিনিয়র ক্রিকেটার বলেনি যে তারা খেলবে না। আমরা বিভিন্ন ভাবে পূর্ণাঙ্গ অবস্থা পর্যবেক্ষণ করছি।’

তিন ক্রিকেটারের আপত্তির বিষয়টি ভিত্তিহীন হিসেবে প্রকাশ পায় তার কথায়।এই ব্যাপারে  তিনি বলেন: সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয়েছে বর্তমান পরিস্থিতি সুযোগ দিচ্ছে না খেলার শুরুর জন্য। আমরা ঈদের আগে একটা মিটিং করেছি, ঈদের পরে একটা করেছি। এটা সবার সম্মলিত সিদ্ধান্ত। এখানে জাতীয় দলের এক-দুইজন কেউই বলেনি তারা খেলবে না। বিসিবি যখন মনে করবে খেলা মাঠে গড়ানোর জন্য উপযুক্ত সময় তখন সব খেলোয়াড়রাই খেলবে। এভাবেই আমাদের ভেতর আলোচনা হয়েছে। এখানে নেতিবাচক বা অন্য কোন কিছু নিয়ে আলোচনা হয়নি’।

নিউজ ক্রিকেট২৪/ সুফিয়ান

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »