টেস্ট চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের স্থগিত ম্যাচগুলোর ভাগ্যে কি আছে?

নিউজ ডেস্ক »

টেস্ট ক্রিকেটকে রাঙাতে আইসিসির নতুন আয়োজন টেস্ট চ্যাম্পিয়নশিপ। কিন্তু বৈশ্বিক মহামারী করোনার থাবায় স্থগিত হয়েছে বাংলাদেশের ৪টি টেস্ট সিরিজের ৮ টি ম্যাচ। তবে এই ম্যাচগুলোর পুনঃসূচির জন্য আইসিসির দ্বারস্থ হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)

এই বছরের ফেব্রুয়ারিতে পাকিস্তান সফরে একটি টেস্ট খেলে দেশে এসেছিল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সূচি অনুযায়ী ২ টেস্ট সিরিজের অন্য ম্যাচটি খেলতে যাওয়ার আগেই করোনা আঘাত হানে। টেস্ট সিরিজটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত ছিল। এছাড়া টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে দুইটি করে টেস্ট এবং শ্রীলঙ্কার বিপক্ষে ৩টি টেস্ট স্থগিত হয়েছে যেগুলো মাঠে গড়ানো এখন আইসিসির সিদ্ধান্তের উপর নির্ভর করছে।

দুই বছর মেয়াদি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী বছরের জুনে। তবে ফাইনাল যদি নির্ধারিত সময়েই অনুষ্ঠিত হয় তবে এই সময়ের মধ্যে ব্যস্ত ক্রিকেট সূচির ফাকে স্থগিত হওয়া ম্যাচগুলো আয়োজন একপ্রকার অসম্ভব বলে মনে করছে বিসিবি। এই জন্য বিসিবি চায় আইসিসি যেন সময় আরো বর্ধিত করে।

বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান গণমাধ্যমে জানান, ‘আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের বর্তমান সময়সীমা বাড়ানো না হলে, আমাদের স্থগিত হওয়া ৮টি ম্যাচ খেলার কোন সুযোগই থাকবেনা। টেস্ট চ্যাম্পিয়নশিপের ব্যাপারে আইসিসি কি সিদ্ধান্ত নেয় তার দিকে আমরা তাকিয়ে আছি।’

নিউজক্রিকেট/এমএস

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »