টস জিতলেন শান্ত, আগে ব্যাট করবে বাংলাদেশ

দুর্জয় দাশ গুপ্ত »

বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার তিন ম্যাচ সিরিজের শেষ ম্যাচে আজ মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও সফরকারী নিউজিল্যান্ড। টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। আগের ম্যাচের অধিনায়ক লিটন কুমার দাস আছেন বিশ্রামে।

তৃতীয় ওয়ানডেতে চারটি পরিবর্তন এসেছে বাংলাদেশ দলে। বাদ পড়েছেন সৌম্য সরকার। বিশ্রাম দেয়া হয়েছে লিটন দাস, তামিম ইকবাল ও মুস্তাফিজ রহমানকে। দলে ফিরেছেন মুশফিকুর রহিম ও শরীফুল ইসলাম। অভিষেক হয়েছে বাঁহাতি ব্যাটার জাকির হাসানের। অন্যদিক, নিউজিল্যান্ডের একাদশেও এসেছে দুটি পরিবর্তন। এডাম মিলনে এবং ফক্সক্রফ্ট একাদশে জায়গা পেয়েছেন।

তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে নিউজিল্যান্ড। প্রথম ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হলেও দ্বিতীয় ম্যাচে বাংলাদেশকে ৮৬ রানে হারায় লুকি ফার্গুসনের দল। সিরিজ হার এড়াতে জয়ের বিকল্প নেই বাংলাদেশের।

 

বাংলাদেশ দলঃ নাজমুল হোসেন শান্ত (অধি), জাকির হাসান, তানজিদ তামিম, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মাহেদী, নাসুম আহমেদ, হাসান মাহমুদ, শরীফুল ইসলাম ও খালেদ আহমেদ। 

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »