ক্ষুদ্র সংস্করণে সর্বকালের সেরা ক্রিকেটার ক্রিস গেইল

নিউজ ডেস্ক »

ক্রিস গেইল নামটা শুনলেই মনে পড়ে মার কাট কাট দৃষ্টিনন্দন সব শট। ক্যারিয়ারের শুরু থেকে বিধ্বংসী ব্যাটিং এর জন্য পরিচিত নাম গেইল। যার ক্যারিয়ারের অধিকাংশ রান ই এসেছে বাউন্ডারি থেকে। টেস্ট, ওয়ানডে কিংবা টি-২০ যেকোনো ফরম্যাটেই নিজের স্বভাবসুলভ ঝড়ো ব্যাটিংয়ের মাধ্যমে বোলারদের বিপাকে ফেলেন এই ৪০ বছর বয়সী উইন্ডিজ ওপেনার। নিজের দিনে কতটা ভয়ংকর হতে পারেন এই ক্যারিবিয়ান “দানব” সেটা তার খেলা দেখলেই বোঝা যায়। ভালো বোলারদের সমীহ করার ব্যাপার টা মনে হয় শুধু গেইলের ক্ষেত্রেই ভিন্ন! স্টার্ক হোক বা বুমরাহ কারো বল ই সীমানা ছাড়া করতে ভাবেন না তিনি।

সম্প্রতি জনপ্রিয় ক্রিকেট নিউজ পোর্টাল ক্রিকইনফোর ভোটে সেরা টি-২০ খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ক্রিস গেইল। অবশ্য এটা হবার ই কথা পুরো ক্যারিয়ার জুড়ে যিনি দাপিয়ে বেড়িয়েছেন তার দাপুটে ব্যাটিং তান্ডবে।আন্তর্জাতিক ক্রিকেটে একমাত্র খেলোয়াড় হিসেবে মেরেছেন ৫০০ টিরও বেশি ছক্কা। প্রথম ব্যাটসম্যান হিসেবে টি-২০ ক্রিকেটে মেরেছেন ৯০০ এর অধিক ছক্কা। টি-২০ ক্রিকেটে ২২ টি শতকের পাশাপাশি সর্বোচ্চ ১৭৫ রানের ইনিংসটি তার দখলেই।এছড়াও টি-২০ তে দ্রুততম সেঞ্চুরিয়ানের (৩০ বলে) রেকর্ডটিও নিজের করে রেখেছে। শুধু টি-২০ ক্রিকেটেই করেছেন ১৩ হাজারেরও বেশি রান।

পুরো ক্যারিয়ার এ যার এতো সব স্বরণীয় রেকর্ডে ভরপুর সেই দানবীয় আখ্যা পাওয়া ক্রিস গেইলকে টি-২০ তে সেরা বলতে কোনো ভোটের প্রয়োজন আছে বৈকি? তবে ক্রিকেটপ্রেমী ও ভক্তদের ভোটে ক্রিস গেইলের জয় প্রমাণ করে সর্বকালের সেরা টি-২০ খেলোয়াড় হিসেবে গেইলই সবচেয়ে উপরে।

বাংলাদেশ সময়: ৮:৫০ পিএম

নিউজক্রিকেট/এইচএএম

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »