ক্রিকেটারদের লাইভ নিয়ে নতুন গাইডলাইন আনছে বিসিবি

নিউজ ডেস্ক »

ক্রিকেটারদের লাইভ নিয়ে আইসিসির দেয়া নোটিশের পরে কিছুটা নড়েচড়ে বসেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ক্রিকেটারদের লাইভের জন্য নির্দিষ্ট গাইডলাইন আনার চিন্তাভাবনা করছে বিসিবি৷ ক্রিকেটার এবং সংশ্লিষ্টদের সাথে আলোচনা করার পরেই সিদ্ধান্ত নেবে বিসিবি।

করোনা ভাইরাসের এই মহামারীর সময় ঘরবন্দী মানুষদের বিনোদনের জন্য বর্তমানে লাইভ সেশনের আয়োজন করছেন সাংবাদিক, ক্রীড়া ব্যাক্তিত্ব এমনকি ক্রিকেটাররাও৷ তবে জুয়াড়িদের দৃষ্টিও রয়েছে এই লাইভেই। ক্রিকেট বন্ধ হলেও লাইভের মাধ্যমেও চালাতে পারে তাদের কার্যক্রম। তাই আইসিসি থেকে নোটিশ দিয়েছে প্রতিটি ক্রিকেট বোর্ডকে। বিসিবিতেও পৌঁছেছে এই নোটিশ। তাই এবার সতর্ক আবস্থানে আছে বিসিবি।

ক্রিকেটারদের সাথে চুক্তির সময়েই টিভি শো অথবা লাইভ সেশন নিয়ে গাইডলাইন দিয়ে থাকে বিসিবি। আইসিসিরও নির্দেশনা থাকে সেটাকেই একটু পরখ করে দেখবে বিসিবি। বিসিবির অপারেশন্স কমিটির প্রধান আকরাম খান এ বিষয়ে বলেন, ‘যখন আমরা ক্রিকেটারদের সঙ্গে চুক্তি করি তখন তাদের কিছু বিধিনিষেধ দেয়া হয় কি করতে পারবে এবং পারবে না এই বিষয়ে। যখন আইসিসি কোনো ধরণের নির্দেশনা দেয় আমরা সবসময় সেটা নিয়ে আলোচনা করি। এটি একটি রুটিন কার্যক্রম এবং এবারও একই থাকবে। আমি আত্মবিশ্বাসী যে ক্রিকেটাররা জানে কি করতে হবে ফেসবুক লাইভে আসার পরে।’

এর আগে বাংলাদেশী ওপেনার তামিম ইকবাল ভারতীয় ওপেনার রোহিত শর্মাসহ আরও অনেক ক্রিকেটারই সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভ সেশন করেন। এমনকি বিভিন্ন অনুষ্ঠানে অতিথি হিসেবেও দেখা যায় তাদের। এজন্যই সতর্ক অবস্থানে আইসিসি।

এদিকে গত বছর জুয়াড়ির তথ্য গোপন করায় ১ বছরের জন্য নিষিদ্ধ হন সাকিব আল হাসান। অন্য কেউ যাতে তাদের ফাঁদে না জড়ায় সেদিকেই খেয়াল রাখছে বিসিবি।

নিউজ ক্রিকেট/কেএমএইচ

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »