করোনাকালে নিরপেক্ষ ভেন্যু হতে চায় নিউজিল্যান্ড

নিউজ ডেস্ক »

গত ১৬ দিন ধরে নিউজিল্যান্ডে কোনো মানুষের শরীরে করোনা ধরা পড়েনি৷ করোনায় আক্রান্তের সংখ্যা একদম শূন্যে নেমে এসেছে৷ ফলে নিউজিল্যান্ড সরকার নিউজিল্যান্ডকে করোনা মুক্ত ঘোষণা করে দিয়েছে ইতিমধ্যে। তাদের জনজীবন ধীরে ধীরে স্বাভাবিকের দিকে। লকডাউন ও শিথিল হয়েছে। এমন সময় প্রস্তাব এসেছে নিউজিল্যান্ডকে নিরপক্ষ ভেন্যু হিসেবে ব্যবহার করার।

প্রস্তাবটি দিয়েছেন নিউজিল্যান্ডের খেলোয়াড় এসোসিয়েশনের প্রধান নির্বাহী হিথ মিলস। তিনি মনে করেন করোনার মত এই কঠিন পরিস্থিতিতে নিউজিল্যান্ডকে দ্বিপাক্ষিক সিরিজের ভেন্যু হিসেবে ব্যবহার করতে পারেন। যেহেতু বিশ্বের প্রায় দেশেই এখনো পরিস্থিতি ভালো না। সেক্ষেত্রে নিউজিল্যান্ড সাহায্যে হাত বাড়িয়ে দিতে চায়। তিনি বলেন, ‘আমি মনে করি নিউজিল্যান্ডকে নিরপেক্ষ ভেন্যু হিসেবে ব্যবহার করা যেতে পারে৷ এটা সম্ভব৷ আমার জানা আছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের সাথে আমাদের চুক্তি আছে। তবুও এটা সম্ভব।’

ইংল্যান্ড তাদের কাউন্টি’র খেলা গুলো নিউজিল্যান্ড আর অস্ট্রেলিয়ায় খেলানোর জন্য অনুরোধ করেছে। যেহেতু এই দুই দেশের করোনা পরিস্থিতি এখন উন্নতির দিকে। যদিও ইংল্যান্ডে এখন ৩ ম্যাচ টেষ্ট সিরিজ খেলতে গিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

উল্লেখ্য, এর আগে অস্ট্রেলিয়ান সাবেক ক্রিকেটার ডিন জন্স পরামর্শ দিয়েছিলো আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ নিউজিল্যান্ডে আয়োজন করার জন্য। কিন্তু এটা তার একান্ত মতামত ছিলো।

নিরপেক্ষ ভেন্যুতে দ্বিপক্ষীয় সিরিজ নতুন কিছুনা। এর আগে ২০০৯ সালে পাকিস্তানে শ্রীলঙ্কান ক্রিকেটারদের উপর হামলার পর আরব আমিরাতে পাকিস্তানের সব খেলা হয়ে আসছিলো।

নিউজক্রিকেট/রীম

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »