এবার রাজনীতিতে যোগ দিয়ে দেশের সেবা করার ইচ্ছা জুনায়েদ খানের

নিউজ ডেস্ক »

ক্রিকেটারদের প্রতি অন্যরকম এক আবেগ কাজ কাজ করে সাধারণ মানুষের। জনপ্রিয়তায় শীর্ষস্থানে থাকা ক্রিকেটাররা রাজনীতিতেও বেশ সফল। পাকিস্তানের রাজনীতিতে এর প্রভাব সবচেয়ে বেশি৷ দেশটির রাজনৈতিক সবচেয়ে বড় নেতা, প্রধানমন্ত্রীর আসনে বসে আছেন সাবেক ক্রিকেটার ইমরান খান। তাছাড়া বাংলাদেশ ভারতের অনেক সাংসদ সাবেক ক্রিকেটার। এবার ক্রিকেট ছাড়ার পর রাজনীতিতে নাম লিখিয়ে দেশের মানুষের সেরা করতে মনস্থির করেছেন পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের পেসার জুনায়েদ খান।

ক্রিকেট ছেড়ে রাজনীতি সফল ইমরান খানের পথেই হাটতে চান জুনায়েদ খান। তবে আরো ৪-৫ বছর পাকিস্তান জাতীয় দলের হয়ে মাঠ কাপাতে চান জুনায়েদ। যদিও বর্তমানে দলের বাইরে আছেন তবে আশা করছেন আবার দলে ডাক পাবেন ৩০ বছর বয়সী এই পেসার।

জুনায়েদ খানের রাজনীতিতে আসার আরেকটি বড় সুযোগ হল, তার পরিবার পাকিস্তানের রাজনীতির সাথে জড়িত। জুনায়েদের বাবা গত জাতীয় নির্বাচনে অংশ নেওয়া থেকে একেবারে শেষ মুহুর্তে নিজেকে গুটিয়ে নেন। আর তাই ক্রিকেট ক্যারিয়ার শেষে রাজনীতি করাই তার মূল লক্ষ বলে জানিয়েছেন জুনায়েদ।

পাকিস্তানি এক গণমাধ্যমকে জুনায়েদ খান জানান, ‘আমার লক্ষ্য জাতীয় দলে জায়গা করে নেওয়া। আমার মনে হয় আরো ৪-৫ বছর খেলতে পারব। যদি সেটা না হয় তবে আমি রাজনীতিতে নাম লেখাব। আমার পরিবার রাজনীতির সাথে জড়িত।’

২০১১ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া জুনায়েদ খান এখন পর্যন্ত পাকিস্তানের হয়ে ২২ টি টেস্ট, ৭৬টি ওয়ানডে এবং ৯টি টি-টোয়েন্টি ম্যাচে অংশগ্রহণ করে ১৮৯ উইকেট শিকার করেছেন।

নিউজক্রিকেট/এমএস

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »