ইংল্যান্ড দলের নতুন দায়িত্বে মঈন আলী-

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

করোনা ভাইরাস প্রকোপের কারণে দীর্ঘ সময় ধরে মাঠের ক্রিকেট স্থগিত ছিলো। ইংল্যান্ড- উইন্ডিজ টেস্ট সিরিজ দিয়ে মাঠে আবার ক্রিকেট ফিরেছে। ইংল্যান্ড দলের সামনে রয়েছে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ। আসন্ন সেই তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ইংল্যান্ড দলের সহ-অধিনায়ক নির্বাচন করা হয়েছে মঈন আলীকে। আইরিশদের বিপক্ষে ইংল্যান্ডের নেতৃত্বে থাকছেন যথারীতি ইয়ন মরগান।

মঈন আলী কিছুদিন আগেই দ্য হান্ড্রেডের দল বার্মিংহাম ফনিক্সের অধিনায়ক নির্বাচিত হয়েছিলেন। সাদা বলে ইংলিশদের অন্যতম অভিজ্ঞ ক্রিকেটার এই স্পিন বোলিং অলরাউন্ডার এই মঈন আলী।

এর আগে ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলেরও নেতৃত্ব দিয়েছিলেন তিনি। এছাড়া  ইংল্যান্ডের ঘরোয়া টি-টোয়েন্টি আসরে ২০১৮ তে তার নেতৃত্বে শিরোপা জিতেছিল ওরচেস্টারশায়ার।

বর্তমান সময়ে সীমিত ওভারের দলে নিয়মিত মুখ হলেও টেস্ট দলে অনিয়মিতই রয়েছেন মঈন। গত সিজনের অ্যাশেজ টেস্ট থেকে বাদ পড়ার পর মঈন সেপ্টেম্বরে টেস্ট ক্রিকেট থেকে স্বেচ্ছা-বিরতিতে যান।

ইংল্যান্ড-আয়ারল্যান্ডের সিরিজটি শুরু হবে আগামী ৩০ জুলাই। বাকি দুটি ম্যাচ হবে ১ ও ৪ অগাস্ট। সবগুলি ম্যাচই হবে সাউথ্যাম্পটনে তবে সকল ম্যাচই স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হবে।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »