ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট স্কোয়াডে ফিরলেন ওয়াহাব ও সরফরাজ

নিউজ ডেস্ক »

টেস্ট ক্রিকেট থেকে সাময়িক বিরতি নিয়েছিলেন পাকিস্তানি পেসার ওয়াহাব রিয়াজ। তবে গতমাসে জানিয়েছিলেন আবারো টেস্ট ক্রিকেটে ফিরতে চান তিনি। ওয়াহাব রিয়াজের এই ইচ্ছে পূরনের জন্য সময় লাগলো না বেশিদিন, সম্প্রতি তিনি ডাক পেয়েছেন ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের দলে। ফলে ইংল্যান্ড সিরিজেই আবার সাদা পোষাকে মাঠে দেখা যাবে এই ৩৫ বছর বয়সি পেসারকে। শুধু ওয়াহাব রিয়াজ না ইংল্যান্ড সিরিজের দলে ডাক পেয়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক সরফরাজ খানও।

সরফরাজ সর্বশেষ টেস্ট খেলেছেন গতবছরের জানুয়ারিতে। স্কোয়াডে ডাক পেলেও একাদশে তার সুযোগ পাওয়ার সম্ভাবনা খুবই কম। ব্যাকাপ উইকেটরক্ষক হিসেবেই তাকে নেওয়া হয়েছে দলে। প্রথম পছন্দের উইকেটরক্ষক হিসেবে নির্বাচকদের পছন্দ মোহাম্মদ রিজওয়ানকে। সর্বশেষ অস্ট্রেলিয়া সফর ও ঘরের মাঠে বাংলাদেশ সিরিজে উইকেটের পেছনে দায়িত্ব সামাল দিয়েছেন তিনি। বিশ্বকাপ শেষ হওয়ার পরে গত বছরের অক্টোবরে ওয়ানডে ও টি২০ অধিনায়ত্ব হারিয়েছিলেন সরফরাজ।

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য ২৯ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছিল পিসিবি। যেখান ২০জনের স্কোয়াড ঘোষণা করেছে নির্বাচকরা। বাকি ৯ জন দলের সঙ্গে থাকবেন এবং টি-টোয়েন্টি সিরিজের জন্য প্রস্তুতি নেবেন।

পাকিস্তান দলে নতুন মুখ হিসেবে আছেন ৩৪ বছর বয়সী বাঁহাতি স্পিনার কাশিফ ভাট্টি। সবশেষ সিরিজে দলে ডাক পেলেও খেলার সুযোগ না পাওয়া ফাওয়াদ আলম টিকে গেছেন দলে। ৩৪ বছর বয়সী এই ব্যাটসম্যান সবশেষ টেস্ট খেলেছেন ২০০৯ সালে।টেস্ট দলে জায়গা হয়নি ইফতিখার আহমেদের। ধারণা করা হচ্ছিল, বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার হারিস সোহেলের বদলে সুযোগ পাবেন তিনি।

আগামী ৫ আগস্ট ওল্ড ট্র্যাফোর্ডে শুরু হবে তিন ম্যাচের টেস্ট সিরিজ। পরের দুই ম্যাচ হবে সাউদাম্পটনে। পরে ২৮ আগস্ট থেকে শুরু হবে তিন ম্যাচে টি-টোয়েন্টি সিরিজ।

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে পাকিস্তান স্কোয়াডঃ আজহার আলি (অধিনায়ক), বাবর আজম, আবিদ আলি, আসাদ শফিক, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, ইমাম উল হক, ইমরান খান, কাশিফ ভাট্টি, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ রিজওয়ান, নাসিফ শাহ, সরফরাজ আহমেদ, শাদাব খান, শাহিন আফ্রিদি, শান মাসুদ, সোহেল খান, উসমান শিনওয়ারি, ওয়াহাব রিয়াজ ও ইয়াসির শাহ।

নিউজ ক্রিকেট ২৪/ সুফিয়ান

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »