আরো একটি রেকর্ডের অপেক্ষায় সাকিব

নিউজ ডেস্ক »

বাংলাদেশ তথা বিশ্ব ক্রিকেটের রেকর্ড বয় খ্যাত সাকিব আল হাসান। রেকর্ড ভাঙ্গা-গড়া যেন তার নিত্য দিনের অভ্যাস। তাইতো ভক্ত সমর্থকরা তার নাম রেখেছেন রেকর্ড আল হাসান। আবারও এক রেকর্ডের হাতছানি সাকিব আল হাসানের সামনে। দ্রুততম ৪হাজার রান এবং ১৫০ উইকেটের মালিক হওয়ার বড় সুযোগ সাকিব আল হাসানের সামনে।

ফিক্সিংয়ের প্রস্তাব গোপন রাখায় সব ধরণের ক্রিকেট থেকে ১ বছরের নিষেধাজ্ঞা না থাকলে হয়তো পাকিস্তানের বিপক্ষে টেস্টেই এই রেকর্ড গড়ে ফেলতেন সাকিব আল হাসান। তবে নিজের নিষেধাজ্ঞা এবং করোনা পরবর্তী দেশীয় ক্রিকেট ফেরার পরেই হয়তো ভেঙ্গে ফেলবেন দ্রুততম ৪ হাজার রান এবং ১৫০ উইকেটের রেকর্ড। যা বর্তমানে ক্যকরিবিয়ান কিংবদন্তী ক্রিকেটার গ্যারি সোবার্সের দখলে। ৬৩ ম্যাচ খেলে এই রেকর্ড গড়েন তিনি।

খুব কাছে থাকলেও একটুর জন্য সোবার্সকে টপকে যেতে পারেননি ইংলিশ অধিনায়ক বেন স্টোকস। এক ম্যাচ বেশী খেলে এই মাইলফলকে পৌছেছেন বেন স্টোকস। তবে সাকিব আল হাসানের সামনে টপকে যাওয়ার দুর্দান্ত সুযোগ রয়েছে। এ পর্যন্ত ৫৬ টেস্ট খেলে ৩৮৬২ রান করেছেন সাকিব আল হাসান। আরও ৬টি টেস্ট ম্যাচের মধ্যে মাত্র ১৩৮ রান করতে পারলেই গ্যারি সোবার্সকে ছাড়িয়ে যাবেন সাকিব আল হাসান। এদিকে উইকেট সংখ্যায় ১৫০ উইকেট ছাড়িয়েছেন অনেক আগেই। বর্তমানে সাকিব আল হাসানের উইকেট সংখ্যা ২১০।

এই রেকর্ডে গ্যারি সোবার্স এবং বেন স্টোকসের পর তৃতীয় অবস্থানে আছেন যৌথ ভাবে কিংবদন্তী অলরাউন্ডার ইয়ান বোথাম এবং জ্যাক কেলিস। উভয়ে খেলেছেন ৬৯টি ম্যাচ৷ এছাড়াও এই তালিকায় ৪র্থ অবস্থানে আছেন ভারতীয় অলরাউন্ডার কাপিল দেব। ৯৭ ম্যাচে এই মাইলফলক ছুঁয়েছেন তিনি।

নিউজ ক্রিকেট ২৪ / কেএমএএইচ

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »