আইপিএল না হলে চার হাজার কোটি রুপির ক্ষতিতে পড়বে বিসিসিআই

নিউজ ডেস্ক »

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের প্রকোপে এবছর ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) ১৩ তম আসর মাঠে না গড়ানোর সম্ভাবনাই বেশি। আর যদি এবছর আইপিএল আয়োজন করা সম্ভব না হয় তবে চার হাজার কোটি রুপির বিশাল ক্ষতিতে পড়ার শঙ্কা প্রকাশ করেছেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রধান সৌরভ গাঙ্গুলি।

আইপিএল২০২০ মাঠে গড়ানোর নির্ধারিত সুচি করা হয়েছিল ২৯ মার্চ থেকে। কিন্তু বৈশ্বিক মহামারী কোভিড-১৯ ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সমগ্র ভারত জুড়ে লকডাউন। তাছাড়া ভারতীয় সরকার বিদেশি নাগরিকদের ভিসা বন্ধ করায় এবং করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিনিয়ত বাড়তে থাকায় এ বছর আইপিএল আয়োজনের কোন সুযোগই দেখছেন না সৌরভ গাঙ্গুলি।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্থান টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে গাঙ্গুলি জানান, ‘আমাদের আর্থিক পরিস্থিতি যাচাই করতে হবে, আমাদের কত টাকা আছে তা দেখতে হবে এবং একটি সিদ্ধান্ত নিতে হবে। ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) আয়োজিত না হওয়া চার হাজার কোটি রুপির বিশাল ক্ষতির কারণ হয়ে দাঁড়াবে।’

সাবেক এই অধিনায়ক ইঙ্গিত দিয়েছেন যে বোর্ডকে হয়তো বেতন কাটার মত সিদ্ধান্ত নিতে হবে যদি আইপিএল মাঠে না গড়ায়।
এই প্রসঙ্গে গাঙ্গুলি বলেন, ‘যদি আইপিএল আয়োজন করা যায় তবে আমাদের বেতন কাটতে হবেনা। আমরা সবকিছু নিয়ন্ত্রণ করব’

তবে দর্শকবিহীন ফাকা মাঠে আইপিএল আয়োজনের কথা বলছেন অনেকে। তবে গাঙ্গুলি জানান, এতে খেলাটির আকর্ষণ হারাবে।

তিনি বলেন, ‘হ্যাঁ, আকর্ষণ হারাবে। আমার মনে আছে এমন পরিস্থিতিতে ( যখন ইডেন গার্ডেনে দর্শকদের অতিরিক্ত উন্মাদনার টেস্টের শেষ দিনে মাঠে ডুকা নিষিদ্ধ করা হয়েছিল) আমরা ১৯৯৯ সালে পাকিস্তানের বিপক্ষে এশিয়ান টেস্ট টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ খেলেছিলাম যা সম্পূর্ণভাবে উত্তেজনাহীন ছিল।’

‘যদি আপনি সীমিত আকারেও দর্শকদের নিয়ে ম্যাচ খেলতে চান, তবে আপনাকে সামাজিক দুরত্ব বজায় রাখতে খুব কঠোর হতে হবে। দর্শকদের গ্যালারি ছেড়ে যাওয়ার ব্যাপারে কর্মকর্তাদের খুব সতর্ক হতে হবে। পুলিশদেরও কঠোর হতে হবে। তবে এটি খুবই কঠিন সিদ্ধান্ত। আমরা খুবই বাজে অবস্থায় আছি’ – আরো যোগ করেন গাঙ্গুলি।

বাংলাদেশ সময় ৬:০০ পিএম

নিউজক্রিকেট/এমএস

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »