অস্ট্রেলিয়ায় দর্শক নিয়েই মাঠে গড়াতে যাচ্ছে ক্রিকেট!

নিউজ ডেস্ক »

করোনা ভাইরাসের আক্রমণে ঘরবন্দী মানুষ। চারিদিকে শুধুই হাহাকার এবং লাশের মিছিল। বিশ্ব আজ থমথমে। মাঠের খেলা স্থগিত আজ অনেকদিন। ক্রিকেটের বাইশ গজেও ধুলো পরেছে বেশ। তবে এবার ধুলো ঝেড়ে বল গড়াতে যাচ্ছে অস্ট্রেলিয়ার ডারউইনে। আগামী শনিবার (৬’ই জুন) স্থানীয় জেলা ক্রিকেট টি২০ মাঠে গড়াবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

বেশ অনেকদিন যাবৎ বন্ধ ক্রীড়া জগৎ। জার্মানির ফুটবল ব্যতিত কোন খেলাই মাঠে গড়াতে পারেনি করোনা আতঙ্কে। তবে এবার ক্রিকেট ফেরাতে চাচ্ছে অস্ট্রেলিয়া। বর্তমানে নিউজিল্যান্ড কিংবা অস্ট্রেলিয়ায় বেশ অনেকটাই কমেছে করোনা ভাইরাসের সংক্রমণ। অস্ট্রেলিয়াতে সর্বসাকুল্যে করোনা ভাইরাস সংক্রমিত হয়েছে ৭ হাজার ২২১ জন। গত ১ সপ্তাহে সংক্রমণ মাত্র ৮২ জন। আর গত ২ সপ্তাহে নর্দান টেরিটোরিতে কোন করোনা সংক্রমণ হয়নি। তাই এবার ক্রিকেট ফেরাতে বেশ তোড়জোড় চালাচ্ছে অস্ট্রেলিয়া।

টপ এন্ড টি২০ নামের এই টুর্নামেন্টটি মাঠে গড়াবে দর্শক নিয়েই। তবে সামাজিক দূরত্বের কথা চিন্তা করে মাঠে মাত্র ৫০০ জন দর্শক বসে খেলা উপভোগ করতে পারবে বলে জানান সংশ্লিষ্টরা। এছাড়াও ঘরে বসে খেলা দেখারও সুযোগ থাকছে ক্রীড়া প্রেমীদের জন্য। ফেসবুকের ‘মাই ক্রিকেট’ নামক একটি পেজে সরাসরি সম্প্রচার করা হবে এই টি২০ টুর্নামেন্ট। ৮টি দল নিয়ে অনুষ্ঠিত হতে যাওয়া টুর্নামেন্টের পর্দা নামবে আগামী ৮’ই জুন।

দিনের প্রথম ম্যাচগুলো বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬’টা এবং দ্বিতীয় ম্যাচ সকাল ১১’টায় অনুষ্ঠিত হবে।

নিউজ ক্রিকেট ২৪/কেএমএএইচ

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »