অনিশ্চিত বাংলাদেশের শ্রীলঙ্কা সফর!

নিউজ ডেস্ক »

করোনা ভাইরাসের প্রকোপে পুরা বিশ্বের সাথে ক্রিকেটেও এসেছে বড় ধাক্কা। সব দেশের ক্রিকেটই এখন বন্ধ। তাই পূর্ব নির্ধারিত শ্রীলঙ্কার বিপক্ষে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ৩ টি টেস্টই এখন অনিশ্চিত। তবে যেহেতু শ্রীলঙ্কায় এই ভাইরাসের প্রভাব অন্যান্য দেশের তুলনায় অনেক কম তাই লংকান বোর্ড ক্রিকেটে ফেরার ব্যাপারে বেশ আশাবাদী। জুনের শেষে ভারত ও জুলাইয়ে বাংলাদেশের বিপক্ষে সিরিজ দুটি নির্ধারিত সময়েই আয়োজন করতে চায় শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)।

তবে এখনি কোনো সিদ্ধান্ত নিতে নারাজ বিসিবি বস নাজমুল হাসান পাপন। তিনি জানান, ‘আমাদের কে বললেই তো আর হলো না, এমন পরিস্থিতিতে আমরা খেলোয়াড় পাঠাতে পারবো কিনা বা তারা যেতে চায় কিনা এসব ব্যাপারেও দেখতে হবে। এটা অবশ্যই সহজ সিদ্ধান্ত নয়।’

এছাড়াও তিনি বলেন এখন সেখানে করোনার প্রকোপ কম হলেও একমাস পর সেটি অনেক বাড়তেও পারে। এছাড়া অন্যান্য দেশ কি করে সেটিও দেখতে হবে যেহেতু সব দেশেই এখন ক্রিকেট বন্ধ।

শুধু ক্রিকেট বোর্ড চাইলেই যে খেলা হবে এমনও না কারণ বিশ্বে এই মহামারী তে বাংলাদেশ,ভারত বা শ্রীলঙ্কা প্রায় সব দেশেই আন্তর্জাতিক ফ্লাইট নিষিদ্ধ। তাই খেলার সিদ্ধান্ত নিতে সরকারের ভূমিকাও অবশ্যই অনেক বেশি থাকবে।

তবে বিশ্বে দিন দিন করোনার থাবায় যেভাবে জনজীবন বিপর্যস্ত হচ্ছে এই অবস্থা কাটিয়ে লংকান সফর তো অনিশ্চিত সাথে কবে নাগাদ ক্রিকেট শুরু হতে পারে সে নিয়েও রয়েছে বড় শংকা।

বাংলাদেশ সময়: ৫:৪৫ পিএম

নিউজক্রিকেট/এইচএএম

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »