১০০ বলের ক্রিকেটে বার্মিংহামের কোচ ভেটোরি

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

ভারপ্রাপ্ত দায়িত্বে সাফল্য পেয়ে দাবিটা জানিয়ে রেখেছিলেন ড্যানিয়েল ভেটোরি। পাকাপাকি দায়িত্বও তিনিই পেয়ে গেলেন। ইংল্যান্ডের দা হানড্রেড-এ বার্মিংহাম ফিনিক্সের প্রধান কোচের দায়িত্ব দেওয়া হলো নিউ জিল্যান্ডের স্পিন গ্রেটকে।

১০০ বলের ক্রিকেটের এই টুর্নামেন্টের প্রথম আসরে গতবার ভেটোরির কোচিংয়েই ফাইনাল খেলেছিল ফিনিক্স। তবে সেবার তিনি ছিলেন মূলত সহকারী কোচ। প্রধান কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড কোভিডের কারণে অস্ট্রেলিয়ায় আটকা পড়ায় কাজ চালান ভেটোরি।

ম্যাকডোনাল্ড থাকছেন না এবারও। অস্ট্রেলিয়া জাতীয় দলের কোচের দায়িত্ব পেয়ে গেছেন সাবেক এই অলরাউন্ডার। তার জায়গায় মূল কোচ হিসেবে ভেটোরিকেই বেছে নিয়েছে ফিনিক্স।

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে কোচ হিসেবে এর মধ্যেই বেশ অভিজ্ঞতা হয়ে গেছে ভেটোরির। আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোর, সিপিএলে বারবাডোজ রয়্যাল, বিগ ব্যাশে ব্রিজবেন হিট ও ইংল্যান্ডের টি-টোয়েন্টি ব্লাস্টে মিডলসেক্সকে কোচিং করিয়েছেন তিনি।

নিউ জিল্যান্ডের ইতিহাসের সফলতম বোলার আন্তর্জাতিক ক্রিকেটে কাজ করেছেন বাংলাদেশের স্পিন পরামর্শক হিসেবে। এছাড়াও সম্প্রতি অস্ট্রেলিয়ার পাকিস্তান সফরেও তিনি ম্যাকডোনাল্ডের সঙ্গে কাজ করেছেন স্পিন কোচ হিসেবেই।

ভারপ্রাপ্ত দায়িত্বে রানার্স আপ হওয়ার পর পাকাপাকি দায়িত্বে দলকে ট্রফি এনে দিতে চান ভেটোরি।

“গত গ্রীষ্মে বার্মিংহাম ফিনিক্সের কোচ হিসেবে কাজ করে আমার দারুণ ভালো লেগেছে। স্থায়ীভাবে সেই দায়িত্ব নেওয়ার সিদ্ধান্তটি তাই ছিল খুবই সহজ।”

“এবার আমরা আরেক ধাপ এগিয়ে যেতে চাই। এই টুর্নামেন্ট বেশ কঠিন। তবে বেশ কজন ভালো ক্রিকেটারকে আমরা ধরে রেখেছি এবং ড্রাফট থেকেও দারুণ কজনকে নিয়েছি। গতবারের চেয়েও এবারের দলকে শক্তিশালি মনে হচ্ছে। আশা করি বার্মিংহাম ফিনিক্সের সমর্থকদের বিনোদন দিতে পারব আমরা।”

দা হানড্রেড-এর দ্বিতীয় আসর শুরু হবে আগামী ৩ অগাস্ট।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »