হেডিংলি টেস্টের মাঝপথে ছিটকে গেলেন ফোকস

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

পিঠের সমস্যায় হেডিংলি টেস্টের তৃতীয় দিনে মাঠে না নামা বেন ফোকসকে বাকি দুই দিনেও আর পাচ্ছে না ইংল্যান্ড। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তৃতীয় টেস্ট থেকে ছিটকে গেছেন এই কিপার-ব্যাটসম্যান।

আইসিসির অনুমোদন সাপেক্ষে কোভিড বদলি হিসেবে একাদশে নেওয়া হয়েছে স্যাম বিলিংসকে।

লিডসে শনিবার ইংল্যান্ডের ফিল্ডিংয়ের সময় মাঠে নামেননি ফোকস। তার জায়গায় কিপারের দায়িত্ব পালন করেন জনি বেয়ারস্টো। সন্ধ্যায় করানো কোভিড পরীক্ষায় ফোকসের ফলাফল পজিটিভ আসে। রোববার এক বিবৃতিতে বিষয়টি জানিয়েছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

বিলিংস ভাইটালিটি ব্লাস্টে কেন্টের হয়ে খেলছিলেন। তিনি এখন সরাসরি হেডিংলি টেস্টের একাদশে ঢুকে যাবেন এবং কিপিং করবেন। নিউ জিল্যান্ড চতুর্থ দিন শুরু করবে ৫ উইকেটে ১৬৮ রান নিয়ে। এগিয়ে আছে তারা ১৩৭ রানে।

দলের বাকি সবাই সুস্থ আছে বলেও জানানো হয়েছে ইসিবির বিবৃতিতে। এই সিরিজ যদিও জৈব সুরক্ষা বলয়ে হচ্ছে না। তবে কেউ কোভিড আক্রান্ত হলে তাকে থাকতে হবে আইসোলেশনে।

ফোকস হেডিংলি টেস্টে প্রথম ইনিংসে আউট হন শূন্য রানে। তবে লর্ডসে প্রথম টেস্টে ইংল্যান্ডের জয়ে শেষ ইনিংসে অপরাজিত ফিফটিসহ প্রথম দুই ম্যাচে তিনি করেন ১০৭ রান।

আগামী শুক্রবার এজবাস্টনে ভারতের বিপক্ষে শুরু হতে যাওয়া টেস্টে ফোকসের খেলা নিয়ে রয়েছে শঙ্কা। যদিও ইসিবি আশা করছে, ম্যাচটির আগে ফিট হয়ে উঠবেন ২৯ বছর বয়সী এই ক্রিকেটার।

করোনাভাইরাস আঘাত হেনেছে ভারত শিবিরেও। আক্রান্ত হয়েছেন দলটির অধিনায়ক রোহিত শর্মা। তার খেলা নিয়েও রয়েছে সংশয়।

ভারত দলে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার কারণেই গত বছর স্থগিত হয়েছিল সিরিজের পঞ্চম টেস্টটি। সেটিই পুনরায় হতে যাচ্ছে। সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে আছে ভারত।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »