হার্দিককে দলের ‘ভারসাম্য’ আখ্যা দিলেন শাস্ত্রী

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

ক্যারিয়ারের শুরু থেকেই ব্যাট-বল হাতে বেশ কার্যকরী ভূমিকা পালন করে আসছেন ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। ফিল্ডিংয়েও দুর্দান্ত এই ক্রিকেটার। হার্দিকের মতো একজন ক্রিকেটার যেকোনো দলের জন্যই ফুল প্যাকেজ। এই বিষয়টার সঙ্গে একমত রবি শাস্ত্রীও। তার মতে, হার্দিক ভারতীয় দলের ”ভারসাম্য’ বজায় রাখেন।

সর্বশেষ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন হার্দিক। তার নেতৃত্বগুণেই প্রথমবারের মতো আইপিএলের শিরোপা ঘরে তুলেছে গুজরাট টাইটান্স। জাতীয় দলে এসেও আইপিএলের সেই ফর্ম ধরে রেখেছেন এই হার্ডহিটার ক্রিকেটার।

ক্যারিয়ারের শুরুর দিকে ব্যাট হাতে হার্ড হিটিংয়ের জন্য বেশ প্রশংসা কুড়ালেও এখন তিনি ম্যাচের পরিস্থিতি বুঝে ব্যাটিং করতে পারেন। দলের প্রয়োজনে আক্রমণাত্মক কিংবা রক্ষণাত্মক উভয় ধরনের ব্যাটিং করেন হার্দিক। ব্যাপারটা মনে ধরেছে শাস্ত্রীর।

শাস্ত্রী বলেন, ‘সে (পান্ডিয়া) ভারতের সবচেয়ে গুরুত্বপূর্ণ সদস্যদের একজন। আপনি তাকে স্কোয়াড থেকে বের করে দিলে দলের ভারসাম্য চলে যাবে। এজন্যই সে অনেক গুরুত্বপূর্ণ। আপনি জানেন না অতিরিক্ত একজন ব্যাটার খেলাবেন নাকি একজন অতিরিক্ত বোলার খেলাবেন।’

শাস্ত্রীর আশা এবারের এশিয়া কাপে ভারতের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন হার্দিক। যদিও প্রায় দুই বছরের মতো অফফর্মে ছিলেন হার্দিক। ২০১৮ সালে এশিয়া কাপের সময় পিঠের চোটে পড়েছিলেন হার্দিক। এর ফলে ২০১৯ বিশ্বকাপে ছন্দে ছিলেন না তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপেও হার্দিকের পুরোপুরি সার্ভিস পায়নি ভারত।

এরপর থেকে তিনি ফিটনেসে মনোযোগ বাড়িয়েছেন, যা তাকে সাফল্য এনে দিয়েছে। এরই ধারাবাহিকতায় সর্বশেষ আইপিএলে নতুন এক হার্দিককে দেখেছেন ক্রিকেট ভক্তরা।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »