হতাশার শুরুতে মধ্যাহ্ন বিরতিতে বাংলাদেশ!

মোহাম্মদ সোহেল »

দীর্ঘ ১৭ বছর পর পাকিস্তানের মাটিতে রাওয়ালপিন্ডিতে আজ (৭ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় বেলা ১১টায় ২ ম্যাচ টেস্ট সিরিজের ১ম টেস্টে পাকিস্তানের বিপক্ষে জয়ের লড়াইয়ে দেশের ১১তম টেস্ট অধিনায়ক মুমিনুল হক সৌরভের নেতৃত্বে খেলতে নেমেছে বাংলাদেশ। শুরুতেই টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তানের অধিনায়ক আজহার আলী।

বাংলাদেশের পক্ষে ইনিংসের গোড়াপত্তন করতে নামেন দেশ সেরা ওপেনার তামিম ইকবাল ও তাকে সঙ্গ দিতে নামেন তরুণ সাইফ হাসান যে দেশের ১ম শ্রেণীর ক্রিকেটে সর্বকনিষ্ঠ ডাবল সেঞ্চুরিয়ান। কিন্তু ম্যাচের মাত্র ৩ বলেই সাইফ হাসানকে হারিয়ে বিপর্যয়ে পড়ে বাংলাদেশ।সাইফ ২ বল মোকাবেলা করে শাহীন আফ্রিদির বলে স্লিপে ক্যাচ দিয়ে শুণ্য রানে ফিরে যান সাজঘরে।ঠিক তার পরের ওভারেই বাংলাদেশের জন্য চরম হতাশা হয়ে মাত্র ৫ দিন আগে দেশের ইতিহাসে সর্বোচ্চ ৩৩৪ রানের ইনিংস খেলা তামিম ইকবাল সাজঘরে ফিরে যান মাত্র ৫ বল মোকাবেলায় ৩ রান করে মোহাম্মদ আব্বাসের বলে এলবিডব্লিও হয়ে।

সেখান থেকে বিপর্যয় সামাল দেন অধিনায়ক মুমিনুল ও নাজমুল হোসাইন শান্ত।কিন্তু মুমিনুল বেশিদির যেতে পারেননি, তিনি ৫৯ বল মোকাবেলায় ৫টি চারের সাহায্যে ৩০ রান করে আউট হয়েছেন। তবে নাজমুল শান্ত দেখে শুনে খেলে যাচ্ছেন। আড়াই ঘন্টার ১ম সেশন শেষে মাহমুল্লাহ রিয়াদ ও নাজমুল শান্ত উইকেটে রয়েছেন।

 

সংক্ষিপ্ত স্কোরঃ

বাংলাদেশঃ ৯৫/৩ (৩৩ ওভার)

নাজমুল শান্ত-৪৪

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »