স্লেজিং পছন্দ নয় অজি অধিনায়ক কামিন্সের

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

অস্ট্রেলিয়া মানেই স্লেজিং। নিজেদের দেশের মাটিতে হোক কিংবা অন্যত্র, স্লেজিং দিয়ে বিপক্ষ দলের মনোভাবকে ঘায়েল করা অস্ট্রেলিয়ার ট্র্যাডিশন। স্লিপ, সিলি পয়েন্ট থেকেও অজি ফিল্ডাররা বাছাই করা শব্দে আক্রমণ করে গেছেন বিশ্বের সকল ক্রিকেটারদের।

কিন্তু এ কোন অস্ট্রেলিয়া? যে দলের অধিনায়ক স্লেজ করতে বারণ করছেন। অজিদের ক্রিকেট ইতিহাসে এমন অধিনায়ক আগে এসেছেন কিনা তা নিয়ে ভালো রকম সংশয় আছে। এলান বর্ডার, স্টিভ ওয়াহ, পন্টিংদের উত্তরসূরী প্যাট কামিন্সের এমন কথায় কিছুটা হলেও অবাক ক্রিকেটমহল।

প্যাট কামিন্স বলেন, আমি অন্য নেতাদের মতো ভাবি। ঠিক ইয়ন মর্গ্যানের মতো। তার ক্যাপ্টেন্সি আমার খুব ভালো লাগে। দলকে সুন্দর ভাবে একসূত্রে বেঁধে রাখে। তার সঙ্গে আইপিএলে কেকেআর এর হয়ে ২ বছর খেলার সুবাদে তার গুণগুলো বুঝতে পেরেছি। কয়েক বছর আগেও অস্ট্রেলিয়া মানেই উঁচু স্বরে মাঠে খেলা।
স্লেজিংয়ে বিপক্ষকে নাজেহাল করে দেওয়া। আমি আমার সতীর্থদের তাদের মতো করে উজ্জীবিত করি। কারোও মন জেতার জন্য বা কাউকে স্লেজ করার জন্য ক্রিকেট খেলতে হবে না। নিজেদের মতো করে ক্রিকেট খেল। এই পরামর্শই দেই।

প্রথম টেস্টে আমার দলের অনেকেই স্লেজিং করছিল। কিন্তু আমি তাদের সরিয়ে নেই। কিন্তু এখানে সবাই প্রাপ্তবয়স্ক। সবাইকে নিজেদের ঠিকটা বুঝতে হবে।
অ্যাসেজ সিরিজ ইতিমধ্যেই জিতে ফেলেছে অস্ট্রেলিয়া। সিরিজে ৩-০ এগিয়ে কামিন্সরা। সিডনি টেস্ট ড্র হয়েছে। হোবার্টে সিরিজের শেষ টেস্ট জিতে ৪-০ ব্যবধান করাই এখন লক্ষ্য অস্ট্রেলিয়ার।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »