স্পিনারদের নিয়ে বিশেষ ক্যাম্পের কারণ জানালেন হেরাথ

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

৩২ স্পিনার নিয়ে আজ থেকে মিরপুর শের ই বাংলা স্টেডিয়ামে শুরু হয়েছে রঙ্গনা হেরাথের বিশেষ ক্যাম্প। এই স্পিন কোচ জানিয়েছেন জাতীয় দলের বিকল্প স্পিনার তৈরি করতে বিশেষ ভুমিকা রাখবে এই ক্যাম্প।

সিরিজ চলাকালীন চোটে পড়েছিলেন নাঈম হাসান। এই অফ স্পিনারের বিকল্প খুঁজে পায়নি বাংলাদেশ। ফলে ব্যাটিং অলরাউন্ডার মোসাদ্দেক হোসেনের ওপরই ভরসা রাখতে হয়েছিল। এই সমস্যা থেকে বের হতে জাতীয় দলের বাইরেও বেশ কয়েকজন স্পিনারকে তৈরি রাখার পরিকল্পনা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই পরিকল্পনার অংশ হিসেবেই হেরাথের অধীনে এই ক্যাম্পের আয়োজন করা হয়েছে।

এই ক্যাম্পের উদ্দেশ্য নিয়ে হেরাথ বলেছেন,”আমি সবসময়ই মনে করি আমাদের কিছু এক্সট্রা স্পিনার দরকার ব্যাকআপ হিসেবে। এমনটা হলে বাংলাদেশের জন্য সুবিধা হবে। আমি যদি উদাহরণ দেই, নাঈম ইনজুরিতে পড়েছিল, আমরা তখন এখন বিশেষজ্ঞ অফ স্পিনার পাইনি। তাই আমাদের এই স্পিনারদের রেকর্ড রাখতে হবে এবং বাংলাদেশের ক্রিকেটে কাজে লাগাতে হবে।”

নাঈমের বিকল্প হিসেবে শেখ মেহেদীকে কেন ভাবা হলো না এমন প্রশ্নের জবাবে হেরাথ জানিয়েছেন, মেহেদীর খুব বেশি লঙ্গার ভার্সনের ম্যাচ খেলার অভিজ্ঞতা নেই। তারা এমন একজনের খোঁজে ছিলেন যিনি লম্বা স্পেলে সঠিক লাইন লেন্থ ধরে রেখে বল করতে পারেন। যদিও এমন কাউকে তারা সে সময় খুঁজে পাননি।

এ প্রসঙ্গে হেরাথ বলেন,”আপনাকে সবসময় স্ট্রেংথ বুঝতে হবে এবং খেলার রোলটা বুঝতে হবে। আমার মনে হয় শেখ মেহেদী অনেক বেশি সীমিত ওভারের প্লেয়ার। সে খুব বেশি লঙ্গার ভার্সনের ম্যাচ খেলেনি। আমরা এমন কাউকে খুঁজছিলাম যে লম্বা স্পেলে বল করতে পারবে একাগ্রতা ও অ্যাকুরেসি নিয়ে।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »