স্টোকস ইংল্যান্ডের যোগ্য অধিনায়ক হবেনঃ নাসের

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

গতকাল জো রুট পদত্যাগ করেছেন ইংল্যান্ডের টেস্ট অধিনায়কের দায়িত্ব থেকে। বর্তমানে অধিনায়ক হওয়ার দৌড়ে বেন স্টোকসকে এগিয়ে রাখছেন নাসের হুসেইন। সাবেক এই অধিনায়কের মতে, সাদা পোশাকে স্টোকসই হবেন ইংল্যান্ডের যোগ্য নেতা।

শেষবারের অ্যাশেজে অস্ট্রেলিয়ার কাছে ৪-০ ব্যবধানে নাস্তানাবুদ হওয়ার পরই রুটের অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন ওঠে। ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) অবশ্য সেই সময় আস্থা রেখেছিল রুটের ওপর। কিন্তু সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১-০ ব্যবধানে টেস্ট সিরিজ হারের পর ফের শুরু হয় রুটের অধিনায়কত্ব নিয়ে সমালোচনা।

সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভনের মতো অনেকেই চেয়েছেন রুট পদত্যাগ করুক। রুটও পদত্যাগ করলেন। এবার স্টোকসকেই ইংল্যান্ডের নেতা হিসেবে দেখতে চান নাসের।

তিনি বলেন,”ইংল্যান্ডকে এখন কে নেতৃত্ব দেবে? আমি নেতা হিসেবে বেন স্টোকসকেই বেছে নেব। সে বিশ্ব মানের একজন এবং সহজাত প্রতিভার অধিকারী। তার ক্রিকেট মস্তিষ্ক দারুণ। সে পরিস্থিতি বুঝে দারুণ খেলতে পারে। ২০১৯ বিশ্বকাপের ফাইনাল এবং সেই গ্রীষ্মের অ্যাশেজে, বিশেষ করে হেডিংলিতে সে অসাধারণ খেলেছে। ড্রেসিং রুমের সবাই স্টোকসের কথা শুনে এবং তাকে শ্রদ্ধা করে। স্টোকস অধিনায়ক হলে রুটের কাছেও তা ভালো লাগবে।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »