স্টোকসের অবসরকে ইতিবাচক দেখছেন ম্যাককালাম

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

সম্প্রতি ওয়ানডে ক্রিকেট থেকে বেন স্টোকসের অবসর নেয়ার সিদ্ধান্তকে ইতিবাচক ভাবে দেখছেন ব্রেন্ডন ম্যাককালাম। টেস্ট দলের এই কোচের মতে, টানা ক্রিকেট সূচিতে তিন সংস্করণে খেলা চালিয়ে যাওয়া অনেক কঠিন।

ওয়ানডে ক্রিকেটে নিজের শতভাগ দিতে পারছেন না বলে এই ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দেন স্টোকস। প্রোটিয়াদের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচটিই ছিল তার শেষ ম্যাচ।

একটানা ক্রিকেট খেলতে খেলতে রীতিমতো অবসাদগ্রস্তই হয়ে পড়েছিলেন স্টোকস। বিদায়ি ম্যাচে এসে বলেছিলেন,”ক্রিকেটাররা তো আর গাড়ি নয়, যে ইঞ্জিনে পেট্রোল দিলেই চলবে।”
তার ক্রিকেটীয় দর্শনকে পুরোপুরিভাবে সমর্থন করছেন ম্যাককালাম।

তিনি বলেন,”সব সংস্করণে খেলে এরকম অনেক বেশি ক্রিকেটার নেই। সে দারুণ এক অবস্থানে আছে যার জন্যে এমনটা করতে পেরেছে। টেস্ট অধিনায়ক হিসেবে তার সামনে অনেক বড় সূচি, তার ওপর বেশ চাপ পড়ত। তার একটি পরিবারও আছে, আরও অনেক কিছু আছে। বর্তমানে খেলাটার অবস্থান কোথায়, এটা (স্টোকসের অবসর) তার কোনো প্রতীকী কিনা জানি না। তবে পুরো ব্যাপারটিকে আমি খুব ইতিবাচকভাবে দেখছি। স্টোকসের সঙ্গে আরও বেশি সময় কাটানোর জন্য আমি খুব মুখিয়ে আছি। অবশ্যই স্টোকসের মতো একজনকে তিন ফরম্যাটে দেখতে না পেরে খারাপ লাগবে। সে একজন সুপারস্টার।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »