সৌরভ পদত্যাগ করেননি

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্টের পদ থেকে সাবেক ওপেনার ও অধিনায়ক সৌরভ গাঙ্গুলি পদত্যাগ করছেন বলে গুঞ্জন ওঠে। সৌরভ এক টুইট করে জানান, ৩০ বছরের ক্রিকেট জার্নি পূর্ণ হয়েছে। এবার নতুন কিছু করতে চান।

ওই টুইট ঘিরে জল্পনার প্রেক্ষিতে এক বিবৃতি দিয়ে বিসিসিআই সেক্রেটারি জয় শাহ জানিয়েছেন, সৌরভ বিসিসিআই থেকে পদত্যাগ করেননি বা করছেন না।

ভারতীয় সংবাদ সংস্থা পিটিআই’কে পাঠানো বিবৃতিতে তিনি বলেছেন, ‘সৌরভ গাঙ্গুলির বিসিসিআই থেকে পদত্যাগ করার যে গুঞ্জন উঠেছে তা সত্য নয়। ভারতীয় ক্রিকেটের মিডিয়া স্বত্ত্ব নিয়ে আমাদের সামনে গুরুত্বপূর্ণ কিছু বিষয় আসছে। ভারতীয় ক্রিকেটের স্বার্থে আমি এবং আমার সতীর্থরা একসঙ্গে কাজ করতে মুখিয়ে আছি।’

সৌরভ গাঙ্গুলি কলকাতার সংবাদিকদের টুইট নিয়ে জানিয়েছেন, এটা একটা সিম্পল টুইট। তেমন কিছু নয়। এখানে কোন পদত্যাগের বিষয় নেই। পরে টুইটের বিষয়ে খোলাসা করে তিনি জানান, তিনি একটি শিক্ষা বিষয়ক অ্যাপ নিয়ে আসার কথা ভাবছেন। যেটা বিশ্বজুড়ে শিক্ষা ক্ষেত্রে অবদান রাখবে।

এর আগে সৌরভ টুইট করেন, ‘১৯৯২ সালে ক্রিকেট শুরু করেছিলাম। ২০২২ সালে ক্রিকেটের সঙ্গে আমার ৩০ বছরের যাত্রা পূর্ণ হলো। এই‌ লম্বা সময়ে ক্রিকেট আমাকে অনেক কিছু দিয়েছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো, ক্রিকেট আমাকে আপনাদের সমর্থন এনে দিয়েছে। আজ পর্যন্ত যারা আমাকে সমর্থন দিয়েছেন, পাশে থেকেছেন তাদের প্রত্যেককে ধন্যবাদ জানাচ্ছি। আজ, নতুন কিছু শুরুর পরিকল্পনার কথা জানাচ্ছি। আশা করছি, যা আরও বেশি মানুষের দরকারে আসবে। নতুন অধ্যায়ে আপনারা আমাকে সমর্থন দেবেন বলে আশা করছি।’

২০২০ সালের জুলাইয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের ৩৯তম প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেন সৌরভ গাঙ্গুলি। ভারতের দ্বিতীয় অধিনায়ক হিসেবে বোর্ড প্রেসিডেন্ট হয়েছিলেন তিনি। ভারতীয় সংবাদ মাধ্যম এবিপি নিউজ ওয়েস্ট বেঙ্গল বিজেপির সূত্রে জানিয়েছে, তিনি ক্রিকেট থেকে সরে রাজনীতিতে যোগ দিচ্ছেন। স্পোর্টস কোটায় আগামী রাজ্য সভা নির্বাচনে অংশ নেবেন সাবেক ভারতীয় ওপেনার।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »