সোহরাওয়ার্দী উদ্যানে আকবরদের গণসংবর্ধনা দিবেন প্রধানমন্ত্রী

মমিনুল ইসলাম »

প্রথমবারের মতো আইসিসির কোন বড় ইভেন্টে শিরোপা জিতলো বাংলাদেশ তাই তো বাংলাদেশের আনাচে কানাচে উৎসবমুখর অবস্থা বিরাজমান। চারবারের যুব বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে শিরোপা ঘরে তুলে টাইগার যুবারা। বিশ্বকাপ জয় শেষে আজই বিকেলে দেশে ফিরেছে টাইগার যুবারা। দেশের ক্রিকেটের এমন অর্জনে সোহরাওয়ার্দী উদ্যানে বিশ্বকাপ দলকে গণসংবর্ধনা দিবেন প্রধানমন্ত্রী।

ট্রফি নিয়ে দেশে ফেরার পথে বিমানবন্দর কিংবা মিরপুরের হোম অফ ক্রিকেটে ছিলো ক্রীড়াপ্রেমীদের উৎসবমুখর অবস্থান। বিভিন্ন আয়োজনের মাধ্যমে বরণ করে নেয়া হয় টাইগার যুবাদের। বিমানবন্দরে মিষ্টি খাওয়ানো হয় সেই সাথে দেয়া হয় ফুলের তোড়া। এছাড়াও আকবর-সাকিবদের ছবি সম্বলিত লাল সবুজের বাসে করে বিমানবন্দর থেকে আনা হয় মিরপুরে। এরপর এখানে এনে কেক কেটে উন্মোচন করা বিশ্বকাপ ট্রফি।

আকবরদের এমন সাফল্যে শুধু ক্রীড়াপ্রেমীরাই নয় খুশিতে আত্মহারা বাংলাদেশ সরকার, বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও বাংলাদেশ ক্রীড়া মন্ত্রনালয়। দেশের ক্রিকেটে এত বড় সাফল্যে অর্জনের পর বিশ্বকাপ দলের সবাইকে নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে গণসংবর্ধনা দিবেন প্রধানমন্ত্রী শেষ হাসিনা। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তবে পিছিয়ে দেয়া হয়েছে গণসংবর্ধনার দিন তারিখ।

এ ব্যাপারে নাজমুল হাসান পাপন বলেন, ‘ আগামী সপ্তাহে সোহরাওয়ার্দী উদ্যানে দলের সবাইকে গণসংবর্ধনা দিবেন প্রধানমন্ত্রী । এটা আগামী পরশুদিন অর্থাৎ শুক্রবার ছিলো তবে এক সপ্তাহ পিছিয়ে করতে বলছি। তারিখটা এখনও সিউর জানি না তবে কাল জেনে জানাবো। ওরা অনেকেই বাড়ি যাবে। আজ তো রাত হয়ে গেছে তাই কাল সকালে বাড়ি যাবে। আর সব ব্যবস্থা করে রেখেছি। আর তাই চাচ্ছি একটু বিরতি দিয়ে তাদের সংবর্ধনা দেই। ‘

খেলোয়াড়দের গণসংবর্ধনা দেয়ার ব্যাপারটি বিমানবন্দরে জানিয়েছেন ক্রীড়া ও প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। তিনি বলেন, ‘ আপনারা জানেন যে শুক্রবারে গণসংবর্ধনা দেয়ার কথা ছিলো প্রধানমন্ত্রী। তব খেলোয়াড়রা অনেক পথ জার্নি করে আসবে আর পরিবারের কাছে যাবে তাই তো একটু পিছিয়ে দেয়া হয়েছে। সময়টা খুব তাড়াতাড়ি হওয়ায় সময়টা একটু বাড়াতে বলা হয়েছে। এই শুক্রবার না হলেও আগামী শুক্রবারের মাঝে আমরা বাংলার দামাল ছেলেদের প্রধানমন্ত্রীর নেতৃত্বে সংবর্ধিত করতে পারবো। ‘

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »