সূর্যকুমারের উপর নির্ভর ভারতের বিশ্বকাপ ভাগ্য

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

বর্তমান সময়ে সেরা ব্যাটারদের তালিকায় টপ লিস্টেড নামটা সূর্যকুমার যাদব। ভারতের জয় পরাজয়ও অনেকাংশ তার উপরই নির্ভরশীল। টি-টোয়েন্টি বিশ্বকাপও সূর্যেী দিকেই তাকিয়ে থাকবে দল। এমনটাই বললেন ভারতের সাবেক নির্বাচক সাবা করিম।

সাবা বলেন, ‘একটা কথা আমি বলতে পারি, ভারতের বিশ্বকাপ জয়ের সম্ভাবনা অনেকাংশে নির্ভর করছে সূর্যকুমার যাদবের ফর্মের ওপর। আমি এটা বলছি কারণ সে অনেক গুরুত্বপূর্ণ পজিশনে খেলে।’

উইকেটে গিয়ে প্রথম বল থেকেই শট খেলতে পারেন সূর্য। স্পিনার কিংবা পেসার যেকোনো বোলারের বিপক্ষেই সাবলীল ব্যাটিং করেন। লেগ স্ট্যাম্পের দিকে সরে এসে জায়গা করে নিয়ে এক্সট্রা কভারের উপর দিয়ে ছক্কা হাঁকানো কিংবা ল্যাপ শট সবই স্বাছন্দ্যে খেলেন সূর্যকুমার।

সাবা আরও বলেন, ‘টি-টোয়েন্টি ক্রিকেটে মাঝের ওভারগুলিতে এত বেশি স্ট্রাইক রেট নিয়ে খেলা কোনো সহজ কাজ নয়, তবে সূর্যকুমারের দক্ষতা আর অভিজ্ঞতার কারণে তার কাছে এটি এত সহজ হয়ে যায়।’

আফ্রিকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে দ্বিতীয় উইকেটে বিরাট কোহলির সঙ্গে ১০২ রানের জুটি গড়েন সূর্যকুমার। ব্যাটিংয়ে দাপটের কারণে আইসিসির ব্যাটার র‍্যাঙ্কিংয়েও বড় প্রভাব ফেলেছেন তিনি।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »