সুইপ খেলেই দুইটা ডাবল সেঞ্চুরি করেছিঃ মুশফিক

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

সাম্প্রতিক সময়ে মুশফিকুর রহিমের সুইপ শর্ট খেলার প্রবণতা নিয়ে ব্যাপক হারে আলোচনা-সমালোচনা হয়েছে। এর আগে ডারবান টেস্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অর্ধশতকের পরপরই সুইপ করতে গিয়ে মুশফিক আউট হলে গোটা দল বিপাকে পড়ে যায়। যদিও মুশফিক চলতি চট্টগ্রাম টেস্টে ছিলেন অনেক ধৈর্যশীল। ফলে নিখাদ টেস্ট ব্যাটিং উপহার দিয়ে পেয়েছেন ক্যারিয়ারের টেস্টে ৮ম শতকের দেখা।

যদিও শেষপর্যন্ত সুইপ খেলার মোহ থেকেই সাজঘরে ফিরিয়েছে তাকে। পুরো ইনিংসে ছিল মাত্র ৪টি চার। শতকের পর লাসিথ এম্বুলদেনিয়ার নিরীহ এক বলে সুইপ করতে গিয়ে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন মুশফিক। বিদায়ের আগে ২৮২ বলে ১০৫ রান করেন মিস্টার ডিপেন্ডেবল।

দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে মুশফিককে রিভার্স সুইপ খেলার প্রবণতা ও ব্যর্থতা নিয়ে প্রশ্ন করা হয়। এ সময় মুশফিক তার দুটি ডাবল সেঞ্চুরির ইনিংস দেখার আমন্ত্রণ জানান, তার দাবি অনুযায়ী যে দুই ইনিংস রিভার্স সুইপ শটে ভরপুর ছিল।

মুশফিক বলেন,”আমি ভেবেছিলাম প্রথম প্রশ্নই এটা হবে, যে সুইপ শট খেলে আউট হয়ে গেলেন! উইকেট কেমন এর ওপর আসলে এটা নির্ভর করে। এটা অনেক ভালো, ব্যাটিং ফ্রেন্ডলি উইকেট। এখানে থিতু হলে অন্যান্য শট খেলা যায়, সোজা ব্যাটে খেলা যায়।আরেকটা জিনিস- আমি কিন্তু রিভার্স সুইপ খেলে দুইটা ডাবল সেঞ্চুরিও করেছি। এটা আমি একটু বলে রাখতে চাই। শুধু একটা না, দুইটা ডাবল সেঞ্চুরি। যাদের কাছে ভিডিও আছে দেখলে বুঝতে পারবেন। প্রতি ইনিংসে ৩-৪টা রিভার্স সুইপ আছে।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »