সাকিব সব ফরম্যাটের সব ম্যাচ খেলবেঃ পাপন

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

টেস্টে নিয়মিত সব ম্যাচ খেলার শর্ত মেনেই অধিনায়ক হয়েছেন সাকিব আল হাসান। দেশের বাইরের ম্যাচগুলোতে সবসময়ই সাকিবের সার্ভিস পাওয়া নিয়ে শঙ্কা জেগে থাকে। তবে তৃতীয় মেয়াদে টেস্ট অধিনায়ক হওয়া সাকিবকে সামনের দিনগুলোতে তিন ফরম্যাটেই নিয়মিত খেলতে দেখা যাবে বলে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

মুমিনুল হক টেস্ট অধিনায়ক থেকে সরে দাঁড়ানোর পর নতুন অধিনায়ক হিসেবে আলোচনায় ছিলেন অলরাউন্ডার সাকিব আল হাসান। শেষ পর্যন্ত সাদা পোশাকে বাংলাদেশকে নেতৃত্ব দেওয়ার দায়িত্ব এসে পড়েছে সাকিবের কাঁধেই। তাইতো স্বাভাবিকভাবেই প্রশ্ন আসছে, নতুন অধিনায়ক সাকিবের সার্ভিস নিয়মিত পাওয়া যাবে তো?

সাকিবের সঙ্গে কথা বলে পাপন নিশ্চিত করেছেন, ক্যারাবীয় সফরে সবগুলো ম্যাচ খেলবেন সাকিব৷ জিম্বাবুয়ের বিপক্ষে সাকিবকে পাওয়া তিনি কিছুটা শঙ্কা থাকলেও তারপর থেকে তিন সংস্করণেই নিয়মিত খেলবেন এই অলরাউন্ডার।

এই প্রসঙ্গে পাপন বলেন,”আমার সঙ্গে যা কথা হয়েছে, অবশ্যই। আমার আগে অন্যদের সঙ্গে কথা হয়েছে। শুধু আমি না অনেকের সঙ্গেই কথা হয়েছে এবং ওর (সাকিব) সঙ্গে কথা বলে যেটা জেনেছি ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পর জিম্বাবুয়ে সিরিজ আছে। জিম্বাবুয়ে সিরিজটা শুধু ও সিওর না। কিন্তু এরপরে যত ফরম্যাটের যত খেলা আছে ও সব খেলবে।”

সাকিবকে টেস্ট অধিনায়ক করার আগে নিয়মিত খেলার শর্ত ছিল। সেই শর্তে রাজি হয়েই নেতৃত্বে এসেছেন তিনি। তাই টেস্ট ক্রিকেটে অধিনায়ককে পাওয়া নিয়ে কোন সমস্যা দেখছেন না বোর্ড সভাপতি।

তিনি বলেন,”টেস্ট তো অবশ্যই খেলবে বলে ও (সাকিব) বলেছে। ঠিক করার আগে এটা আমাদের একটা ক্রাইটেরিয়া ছিল যে ও খেলবে কিনা।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »