সাকিব না থাকাতে কমবে প্রতিদ্বন্দ্বিতাঃ চাকাভা

দুর্জয় দাশ গুপ্ত »

ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করার অপরাধে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নিষেধাজ্ঞায় রয়েছেন বাংলাদেশের পোস্টারবয় সাকিব আল হাসান। এর ফলে এই এক বছর বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডারকে ছাড়াই আন্তর্জাতিক ক্রিকেটে খেলতে হচ্ছে বাংলাদেশকে।

দিন কয়েক আগেই পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে এসেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। এবার সাকিব না থাকায় দুই দলের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা কিছুটা কমবে বলে মনে করেন, জিম্বাবুয়ের উইকেটরক্ষক ব্যাটসম্যান রেগিস চাকাভা।

এ বিষয়ে চাকাভা বলেন, ‘সাকিব আল হাসান বড় মাপের একজন ক্রিকেটার। সাকিব ছাড়াও বাংলাদেশের আরও কয়েকজন আছে যারা সঠিক পথেই আছে, আমরা আগেরবারও তা দেখেছি। তবে সাকিব না থাকায় প্রতিদ্বন্দিতা কিছুটা কমবে।’

সাকিব না থাকলেও বাংলাদেশের স্পিনারদের সামলাতে নিজেদের সেরাটা দেবার বিকল্প নেই বলে মনে করেন রেগিস চাকাভা। আর এখন এমন লক্ষ্যেই কঠোর অনুশীলন করছেন বলে জানিয়েছেন তিনি। আর এই সিরিজে ভালো করার ব্যাপারে আশাবাদী তারা।

চাকাভা আরো বলেন, ‘আমাদের সেরাটা দিতে হবে বাংলাদেশের স্পিনারদের সামলাতে। কীভাবে তাদের সামলানো যায় অবশ্যই এটা একটা বড় চ্যালেঞ্জ। আশাকরি আমরা এই চ্যালেঞ্জ ভালো করে সামলাতে পারবো।’

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »